Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (67 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০২-২৫-২০১৩

মানিকগঞ্জে সংঘর্ষে নিহত ৪


	মানিকগঞ্জে সংঘর্ষে নিহত ৪

মানিকগঞ্জ, ফেব্রুয়ারি ২৪- মানিকগঞ্জের সিংগাইর উপজেলার গোবিন্দল গ্রামে পুলিশ ও গ্রামবাসীর সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৮ জন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রোববার সকালে সিংগাইর-মানিকগঞ্জ সড়কের কাশিমনগর এলাকায় হরতাল সর্মথকরা সড়ক অবরোধ করে রাখে। এসময় সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মাজেদ খান সিংগাইর উপজেলার দিকে যাচ্ছিলেন। তার সঙ্গে হরতাল সমর্থকদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মাজেদ একজনকে থাপ্পর মারেন। হরতাল সমর্থকরাও মাজেদ মারধর করে।

এ খবর উপজেলায় দ্রুত ছড়িয়ে পড়লে আওয়ামী লীগের লোকজন উপজেলা বিএনপি অফিসসহ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করে। এরপর হরতাল সমর্থকরা লাঠিসোটা নিয়ে সড়কে অবস্থান নেয়। তারা পুলিশের ওপরও হামলা চালাতে উদ্যত হয়। সিংগাইর থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হলে মিছিলের উপর গুলি চালায়। এতে ঘটনাস্থলেই দুইজন, সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে আরো একজনের মৃত্যু হয়।

নিহতরা হলেন উপজেলার গোবিন্দল এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে আলমগীর হোসেন (৩২)। তিনি কৃষি কাজ করতেন বলে জানান নিহতের দাদা মো. দাদন মিয়া। ঘটনাস্থলেই নিহত হন আলমগীর।

একই উপজেলার জইল্লা গ্রামের মৃত নাসির উদ্দিনের ছেলে শাহ আলম (২৫) ঘটনাস্থলেই নিহত হন। তিনি স্থানীয় মাদ্রাসার দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন বলে জানান তার বড় কাকা আবুল কাশেম।

পুলিশের গুলি রাস্তার পাশের একটি বাড়ির টিন ভেদ করে ঘরের ভেতরে থাকা হেলেনা বেগমের (২০) শরীরে বিদ্ধ হয়। খলিলুর রহমানের মেয়ে হেলেনার অবস্থা আশঙ্কাজনক।

প্রত্যক্ষদর্শী ও আত্মীয়স্বজনের সঙ্গে কথা বলে জানা গেছে, হেলেনা গুলিবিদ্ধ হয়েছে এই সংবাদ পেয়ে একই গ্রামের মৃত ইউসুফ আলীর ছেলে মাওলানা মো. নাসির উদ্দিন (২৮) টাকা নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হন। পথিমধ্যে তিনি গুলিবিদ্ধ হন। তার প্রবাসী ছোট ভাইয়ের সঙ্গে হেলেনার বিয়ের রেজিস্ট্রি হয়েছিল। ঢাকা মেডিকেল কলেজে নেওয়ার পথে তার মৃত্যু হয়। তিনি বাড়িতে কুড়া-ভূষির ব্যবসা করতেন জানান নিহতের ছোট ভাই শহিদুল ইসলাম।

সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যান একই এলাকার মজনু মিয়ার ছেলে নাজিম উদ্দিন  (২৪)। তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) স্থানীয় কর্মী ছিলেন বলে জানায় একাধিক এলাকাবাসী।

এই ঘটনার পর থেকে এলাকায় অতিরিক্ত পুলিশ, র‌্যাব এবং ডিবি পুলিশ মোতায়েন করা হয়েছে।

মানিকগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে