Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২০ জুলাই, ২০১৯ , ৫ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (43 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১১-২০১৩

গণজাগরণের সঙ্গে দক্ষিণ কোরিয়া প্রবাসীদের একাত্মতা প্রকাশ


	গণজাগরণের সঙ্গে দক্ষিণ কোরিয়া প্রবাসীদের একাত্মতা প্রকাশ

সিউল, ১২ ফেব্রুয়ারি- ঢাকার শাহবাগের গণজাগরণের সঙ্গে একাত্মতা ঘোষণা করে প্রতিবাদ সমাবেশ করেছে দক্ষিণ কোরিয়া প্রবাসী বাঙালিরা। কাদের মোল্লাসহ একাত্তরের জল্লাদদের ফাঁসির দাবিতে ১০ ফেব্রুয়ারি স্থানীয় সময় বিকাল ৩ টায় দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের হেওউয়া বিশ্বকবির ভাস্কর্য ও বাংলাদেশ দূতাবাসের সামনে প্রবাসী বাঙালিদের এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

তীব্র শীত উপেক্ষা করে নগরীর বিশ্বকবির ভাস্কর্যের সামনে বেলা দুইটা থেকে দলমত নির্বিশেষে ঘাতকদের ছবি সংবলিত ব্যানার, ফেস্টুন, পোস্টার ও প্ল্যাকার্ড নিয়ে বিপুল সংখ্যক বাঙালি উপস্থিত হন।
 
কোনো সংগঠনের আহ্বানে নয় বরং নিজ নিজ উদ্যোগে পরস্পর পরস্পরের সঙ্গে যোগাযোগ করে স্বতঃস্ফূর্তভবে সবাই একসঙ্গে জড়ো হন, যা প্রতিবাদ সমাবেশে রূপ নেয়। সেখান থেকে ইথেওনে বাংলাদেশ দূতাবাসের সামনে অবস্হান নেয়।
 
জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে প্রতিবাদ সমাবেশ শুরু হয়। এরপর স্লোগানে-স্লোগানে পুরো দূতাবাস এলাকা প্রতিবাদী শাহবাগ চত্বর হয়ে উঠে। প্রতিবাদ সমাবেশে স্মারক লিপি পাঠ করে শোনানো হয়। দিনটি ছুটির দিন থাকায় পরবর্তীতে যে কোন দিন উপস্থিত সকলের স্বাক্ষরসহ স্মারকলিপি রাষ্ট্রদূতের মাধ্যমে বাংলাদেশ সরকারের কাছে তাদের দাবি বাস্তবায়নের জন্য পৌঁছে দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

দক্ষিন কোরিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে