Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (134 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১১-১৯-২০১৭

সিঙ্গাপুরে বাংলাদেশি ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা

সিঙ্গাপুরে বাংলাদেশি ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা

সিঙ্গাপুর সিটি, ১৯ নভেম্বর- সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়েছে সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে স্থানীয় সিঙ্গাপুর-চাইনিজ সাংস্কৃতিক কেন্দ্রে বাংলাদেশি ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিল্পীদের অংশগ্রহণে। গতকাল (১৭ নভেম্বর) শুক্রবার এই সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদেশে বাংলাদেশের সংস্কৃতিকে তুলে ধরার লক্ষ্যে মাত্র চার মাসের ব্যবধানে দ্বিতীয়বার এ ধরনের অনুষ্ঠান আয়োজন বাংলাদেশ হাইকমিশনের একটি সফল প্রয়াস।

পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ‘রাইমস অ্যান্ড রিদম ফ্রম দ্য হিলস’ শিরোনামের এই অনুষ্ঠানে বিভিন্ন নৃগোষ্ঠীর শিল্পীরা নিজ নিজ নৃগোষ্ঠীর নৃত্য পরিবেশন করেন। শিল্পীরা তাদের পরিবেশনার মধ্য দিয়ে বাংলাদেশের ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনযাত্রা ও সাংস্কৃতিক ঐতিহ্যকে সুন্দরভাবে ফুটিয়ে তোলেন।


বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিক, সরকারি কর্মকর্তা, সিঙ্গাপুরের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি ও বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অতিথি ও দর্শকেরা বাংলাদেশে বিভিন্ন ভাষা-ধর্ম-বর্ণ-সংস্কৃতির মানুষের সহাবস্থান, মৈত্রীর বন্ধন এবং সাংস্কৃতিক বৈচিত্র্যের ভূয়সী প্রশংসা করেন।


অনুষ্ঠানের শুরুতে সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাজির রহমান আমন্ত্রিত অতিথিদের ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বাংলাদেশের সাংস্কৃতিক ঐতিহ্যকে সমৃদ্ধ করতে ক্ষুদ্র নৃগোষ্ঠীর বৈচিত্র্যময় সংস্কৃতির অবদানের কথা স্মরণ করেন।


সমাপনী পর্বে মো. মোস্তাজির রহমানের সহধর্মিণী তানজিনা বিনতে আলমগীর শিল্পী ও প্রতিনিধিদলের সবাইকে শুভেচ্ছা উপহার প্রদান করেন।

বিদেশের মাটিতে দেশের এবং নিজ সম্প্রদায়ের জীবনযাত্রা ও সংস্কৃতিকে নৃত্যকলার মাধ্যমে নিপুণভাবে উপস্থাপন করার জন্য মো. মোস্তাজির রহমান শিল্পী ও কলাকুশলীদের আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

সূত্র: প্রথম আলো

আর/১২:১৪/১৯ নভেম্বর

সিঙ্গাপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে