Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯ , ৭ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১১-০৪-২০১৭

স্বপ্ন দেখি, বাবার মতো হব’

স্বপ্ন দেখি, বাবার মতো হব’

দুয়ারে বিপিএল। ৫ নভেম্বর উদ্বোধনের পরদিন স্বাগতিক সিলেট সিক্সার্সের বিপক্ষে মাঠে নামবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ ম্যাচে জয় দিয়ে টুর্নামেন্টের শিরোপা জয়ের মিশন শুরু করতে চায় দলটি। একঝাঁক নামিদামি বিদেশী খেলোয়াড় বাড়তি উদ্দীপনা জোগাচ্ছে চ্যাম্পিয়নদের। জাতীয় দলের ওপেনার ও দলে নতুন আইকন তামিম ইকবালকে ঘিরে বড় স্বপ্ন দেখছে ফ্র্যাঞ্চাইজিটি।একান্ত সাক্ষাৎকারে দলের শিরোপা জয়ের স্বপ্ন ও বাবার মতো বড় সংগঠক হওয়ার কথা জানিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্ণধার নাফিসা কামাল।সাক্ষাৎকার নিয়েছেন আহমেদ রিয়াদ।

সিজন ফাইভে নিজ দল নিয়ে আপনি কতটুকু সন্তুষ্ট?

কতটুকু সন্তুষ্ট, এত সহজে এ উত্তর দেয়া যায় না। কারণ একদম শেষ মুহূর্ত পর্যন্ত তৃপ্তি আসে না। যেহেতু নিজের দলকে আরো এগিয়ে নিয়ে যেতে চাই, তাই লক্ষ্য পূরণ না হওয়া পর্যন্ত তৃপ্তি আসে না। খেলোয়াড় নির্বাচন, দল ব্যবস্থাপনা ও বিপিএলের আগে আমাদের প্রস্তুতিটা ভালোই হচ্ছে। সবকিছু নিয়ে আমরা সন্তুষ্ট।

টুর্নামেন্টের শুরুতে দলে পাকিস্তানি ক্রিকেটার না পাওয়ায় কোনো সমস্যা দেখছেন কিনা?

পাকিস্তানি খেলোয়াড়দের পাওয়ার ক্ষেত্রে একটু সমস্যা তো হচ্ছেই। ওরা ওদের আসার তারিখটা ঠিক করতে পারেনি। পাকিস্তানে ঘরোয়া টি২০ লিগ আছে। সপ্তাহান্তে ওরা ওদের বোর্ডের ছাড়পত্র নিয়ে বিপিএলে যোগ দেবে। তবে আমাদের দলে পাকিস্তানি খেলোয়াড় ছাড়াও অন্য বিদেশী ব্যাকআপ ভালো আছে। আশা করি, তেমন সমস্যায় পড়ব না।

মাশরাফিকে ছেড়ে নতুন আইকন তামিমকে নেয়া হয়েছে কারণটা কি?

আমাদের সঙ্গে গত দুই বছর মাশরাফি ছিলেন। যেহেতু এবার তিনি নেই, তাই আমাদের একজন ভালো আইকন দরকার। আমরা তামিমকে নিয়েছি। কারণ তিনি খুব ভালো ফর্মে আছেন। আমাদের প্রথম পছন্দে ছিলেন তামিম।

তামিমকে নিয়ে আপনি কতটুকু সন্তুষ্ট?

তামিম খুবই ভালো খেলোয়াড়। আমি খুব সন্তুষ্ট। আমাদের দলে ভালো একটা মোটিভেশন আসছে। আমরা যে স্লটটা খুঁজছিলাম ওপেনিংয়ের জন্য, তামিম জাতীয় দলের ওপেনার, সে ওই স্লটটাই পূরণ করে। সে একজন ভালো অধিনায়ক। প্রিমিয়ার লিগে বিগত বছরে আবাহনীকে চ্যাম্পিয়ন করিয়েছে। সামনে থেকে নেতৃত্ব দেয়ার গুণ রয়েছে। তার যে সামর্থ্য আছে, তাতে আমরা সন্তুষ্ট।

দলে একঝাঁক নামিদামি বিদেশী তারকা, প্রত্যাশা কতটুকু?

বিশ্বমঞ্চে বিদেশী তারকাদের পারফর্ম দেখে দলে নিয়েছি। তাই আমার প্রত্যাশাটাও তাদের কাছে বেশি। আমি চাই দলে যারা খেলবে, তারা যেন ভালো পারফর্ম করে। জয়ে এদের মধ্যেই কেউ না কেউ পারফর্ম করবে। আমাদের প্রত্যাশা পূরণ করবে।

বিপিএলে নিজেকে জড়ানোর কারণ কী? ভবিষ্যতে নিজেকে কোথায় দেখতে চান?

বিপিএলে আমার সম্পৃক্ততাটা আসলে বাবার (সাবেক বোর্ড সভাপতি ও আইসিসি সভাপতি আ হ ম মুস্তফা কামাল) হাত ধরে। ক্রিকেটে তার সম্পৃক্তটা দেখে আমি বড় হয়েছি। ক্রিকেট সংগঠক হিসেবে তাকে দেখেছি। তিনি আবাহনীতে সভাপতি ছিলেন। বিসিবি, এসিসি, আইসিসি সব পর্যায়ে সভাপতি ছিলেন। সেসব ক্ষেত্রে নেতৃত্বে ছিলেন। আমার অনুপ্রেরণা তাকে দেখেই। আমি তার জায়গাটায় আসতে পারি। স্বপ্ন দেখি, আমি আমার বাবার মতো হব।

প্রথম শিরোপা জয়ের অনুভূতি কেমন ছিল?

প্রথম বছর কুমিল্লার শিরোপা জয়টা সহজেই হয়ে গেছে। আমার কাছে মনে হয় মাঠে নামলাম, কাপটা জিতে নিলাম। ওই সময় শিরোপা জয়ের স্বাদটা এতটা বেশি আবেগী ছিল না। কিন্তু এখন সময় যতই যাচ্ছে, আমার জীবনে অভিজ্ঞতা সঞ্চয় হচ্ছে। আমার কাছে এখন মনে হচ্ছে ওই শিরোপা জয়ের স্বাদটা আমার কাছে সব থেকে মূল্যবান মুহূর্তের একটি। গত বছর যে দল খারাপ করল, সেটা আমার জন্য মূল্যবান। এটা আমার দল ও আমার জন্য শিক্ষণীয়।

শিরোপা জয়ে কতটুকু আশাবাদী?

গত বছর যেহেতু আমরা খারাপ করেছি। আমাদের দুর্বল জায়গাগুলো নিয়ে কাজ করেছি। বিপিএলে ড্রাফটের আগে থেকেই আমরা হোমওয়ার্ক করেছি। আমরা জানি আমাদের দুর্বল জায়গাগুলোয় কোন খেলোয়াড় দরকার। শক্তিশালী দল গড়েছি কারণ কোনোভাবেই যেন ম্যাচে আত্মবিশ্বাসের ঘাটতি না থাকে। আমরা মাঠে সেরা একাদশ নামাব। কুমিল্লার মানুষ কুমিল্লার সেরা খেলা দেখার জন্য মুখিয়ে আছে।

দলের কাছে প্রত্যাশা কতটুকু?

দলের কাছে আমার প্রত্যাশা অনেক। মাঠে তো জিততে চাই। তবে হারলেও সেটাকে পজিটিভ ধরে সামনে ‘উইন অর উইন’ এই স্লোগান নিয়ে এগিয়ে যেতে পারি।

এমএ/০৭:২৫/০৪ নভেম্বর

সাক্ষাৎকার

আরও সাক্ষাৎকার

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে