Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (129 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১০-৩০-২০১৭

জার্মানির ফ্রাঙ্কফুর্টে পিঠা উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন

হাবীবুল্লাহ আল বাহার


জার্মানির ফ্রাঙ্কফুর্টে পিঠা উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন

ফ্রাঙ্কফুর্ট, ৩০ অক্টোবর- শীতের আগমনীতে বাংলার আবহমানকালের চিরায়ত কৃষ্টি ও সংস্কৃতিকে তুলে ধরতে বন্ধন সাংস্কৃতিক গোষ্ঠী জার্মানির ফ্রাঙ্কফুর্টে পিঠা উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠানের আয়োজন করে। 

বর্ণাঢ্য আয়োজনে ফ্রাঙ্কফুর্টে পিঠা উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (২৮ অক্টোবর) স্থানীয় একটি অডিটোরিয়ামে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে বর্ণিল আয়োজনে এই উৎসব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি পরিণত হয়েছিল প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলায়। ফ্রাঙ্কফুর্ট ও পার্শ্ববর্তী এলাকায় বসবাসকারী বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি এতে অংশগ্রহণ করেন। হরেক রকমের মজাদার পিঠার আসর বসে ছিল উৎসবকে ঘিরে। অনুষ্ঠান পরিচালনা করেন কাইয়ুম চৌধুরী। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আবু করিম, কালাম চৌধুরী, লিপি আমজাদ, আশিক ইকবাল, শাফি হুসাইন, এমদাদ আজমিন, মনিরুল ইসলাম, এম এ খালেক ও শেফালি খালেক প্রমুখ।

উৎসবে শিশু কিশোরদের অংশগ্রহণ ও তাদের নাচ-গান অনুষ্ঠানকে করে তুলেছিল আনন্দময়। মুনিম, দীপন, এনামুল, শিরিন আলম, রিয়াল আনোয়ার, শিউলি ফিরোজ ও কাইফ খানের একের পর এক গান অনুষ্ঠানকে আকর্ষণীয় করে তোলে। জন্টু, শিমু, তানিশা, আয়েশা ও দিমার নৃত্য উৎসবকে করে তুলেছিল প্রাণবন্ত।

আয়োজকেরা জানান, সুদূর প্রবাসে থেকেও তারা বাংলা সংস্কৃতির প্রতি প্রবল ভালোবাসা থেকেই এই উৎসবের আয়োজন করেছেন। প্রবাসে বসবাসকারী নবীন-প্রবীণ সকলের কাছে সুন্দর বাংলা সংস্কৃতিকে বেশি বেশি করে তুলে ধরতে তারা বদ্ধপরিকর বলে জানান।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল পুরান ঢাকার ঐতিহ্যবাহী বিরিয়ানির ব্যাপক আয়োজন।

তথ্যসূত্র: প্রথম আলো
এআর/২১:৫৫/৩০ অক্টোবর

জার্মানী

আরও সংবাদ

  •  1 2 > 
Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে