Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ , ১ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.8/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১২-৩০-২০১২

থার্টি ফার্স্ট নাইটে ঘরে থাকার পরামর্শ ডিএমপি কমিশনারের


	থার্টি ফার্স্ট নাইটে ঘরে থাকার পরামর্শ ডিএমপি কমিশনারের

থার্টি ফার্স্ট নাইটে রাজধানীবাসীকে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার বেনজীর আহমেদ।

রোববার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে কমিশনার এ পরামর্শ দেন।

ইংরেজি নববর্ষ উপলক্ষে ঢাকা মাহনগরীর আইনশৃঙ্খলা নিশ্চিত করার জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থার কথা উল্লেখ করে তিনি বলেন, নববর্ষ উপলক্ষে ঢাকার ১৪টি পয়েন্টে চেকপোষ্ট বসিয়ে তল্লাশি চালাবে পুলিশ।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় ও ডিপ্লোম্যাটিক জোন হিসেবে পরিচতি গুলশান, বনানী, বারিধারা এলাকায় পৃথক নিরাপত্তার ব্যবস্থার পাশাপাশি যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

বর্ষবরণ উৎসবকে কেন্দ্র করে কেউ যাতে আতশবাজি করে ক্ষতি না করে এজন্য তিনি নগরবাসীর প্রতি আহ্বান জানান। উৎসব যেন কারো জন্য হৃদয়বিদারক ঘটনার কারণ না হয়ে দাঁড়ায় এ জন্য তিনি নগরবাসীর প্রতি আহ্বান জানান।

৩১ ডিসেম্বর সন্ধ্যা ৭টার মধ্যে নাগরিকদের যার যার বাড়িতে ফেরার আহ্বান জানান। কতিপয় ব্যক্তি বেপরোয়া গাড়ি ও মোটরসাইকেল চালিয়ে রাস্তায় কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি না করার জন্য তিনি অনুরোধ জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয় ও ডিপ্লোম্যাটিক জোন এলাকার জন্য সন্ধ্যা ৭টা থেকে পরদিন ভোর ৫টা পর্যন্ত এসব এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এ সমস্ত এলাকায় প্রবেশ ও বাহির হওয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার হাইকোর্ট ও নীলক্ষেত এলাকার গেট খোলা থাকবে। একইভাবে ডিপ্লোম্যাটিক জোনের জন্য বনানী কামাল আতার্তুক ‍এভিনিউ দিয়ে প্রবেশ করা যাবে।

মহানগরীর বিভিন্ন বার (পানশালা) ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার মধ্যে বন্ধ করার আহ্বান জানান পুলিশ কমিশনার।  

২৫টি ক্লাব ও হোটেলে নববর্ষ উৎসব উদযাপনের সময় সেখানে আসা দেশি-বিদেশি নাগরিকদের তাদের নির্ধারিত স্থানে গাড়ি পার্কিংয়ের অনুরোধ করেন তিনি।
 
সংবাদ সম্মেলনে অতিরিক্তি পুলিশ কমিশনার আব্দুল জলিল মণ্ডল, আব্দুল জলিল ও মিলি বিশ্বাস ‌উপস্থিত ছিলেন।

এদিকে, গত বছর ৩০ ডিসেম্বর বেনজীর আহমেদ বলেছিলেন, নববর্ষের উৎসব যেন উন্মাদনা পর্যায়ে না পৌঁছায় সেদিকে খেয়াল রাখতে হবে। এ জন্য সবাইকে যার যার এলাকায় থেকে নববর্ষ উৎযাপন করার আহ্বান জানিয়েছিলেন ডিএমপি কমিশনার।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে