Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ , ১০ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (31 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১২-২০-২০১২

৯ ঘণ্টা পর পটুয়াখালী ও ভোলায় লঞ্চ চলাচল শুরু


	৯ ঘণ্টা পর পটুয়াখালী ও ভোলায় লঞ্চ চলাচল শুরু

বুধবার সন্ধ্যায় ঢাকার সদরঘাট থেকে ছেড়ে আসা যাত্রীবাহী ডাবল ডেকার লঞ্চগুলো মাঝনদীতে ৯ ঘণ্টা কুয়াশায় আটকে থাকার পর বৃহস্পতিবার সকাল সোয়া ৮টার দিকে পটুয়াখালী,ভোলা, গলাচিপা,রাঙ্গাবালী ও আমতলীর উদ্দেশ্যে ছেড়ে গিয়েছে।

নির্ধারিত সময়ের ১০ ঘন্টা পর লঞ্চগুলো গন্তব্যে পৌছতে পারবে বলে মনে করছেন সংশ্লিষ্ট লঞ্চের কর্মীরা।

সুন্দরবন-৫ লঞ্চের সুপারভাইজার শাখাওয়াত জানান, বুধবার রাত সাড়ে ১১টার দিকে মুন্সিগঞ্জ ও চাঁদপুর এলাকায় অতিরিক্ত কুয়াশায় লঞ্চ চলাচল বন্ধ হয়ে যায়।

তিনি আরও জানান, সাধারনত ঢাকার সদরঘাট থেকে সন্ধ্যায় ছেড়ে আসা পটুয়াখালীগামী লঞ্চগুলো পরের দিন ভোর সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টার মধ্যে পটুয়াখালী লঞ্চঘাটে পৌঁছে যায়।

তবে বুধবারের লঞ্চগুলো পটুয়াখালী লঞ্চঘাটে বৃহস্পতিবার ৩টা থেকে ৪টার মধ্যে পৌছতে পারবে বলে জানান তিনি।

তিনি জানান, পটুয়াখালী জেলাসহ ভোলা ও বরিশালগামী প্রায় ১০ থেকে ২০টি যাত্রীবাহী লঞ্চ একসঙ্গে মাঝনদীতে নোঙ্গর করে রাখা ছিল।

এদিকে, লঞ্চ আটকা পড়ায় কয়েক হাজার যাত্রী বিপাকে পড়েছে। পটুয়াখালীগামী সুন্দরবন-৫ লঞ্চের যাত্রী অ্যাডভোকেট মো. মাসুদ জানান, বৃহস্পতিবার সকাল ৯টায় তার পটুয়াখালীতে গুরুত্বপূর্ণ কাজ ছিল। অথচ কখন পৌঁছাবেন ঠিক নেই।

সুন্দরবন-৬ লঞ্চের সুপারভাইজার আবদুর রাজ্জাক জানান, শীত মৌসুমে নৌ-রুটে এ দুর্ভোগ প্রতিনিয়ত চলে আসলেও লঞ্চ কর্তৃপক্ষ এ ব্যাপারে কোনো পদক্ষেপ নিচ্ছেনা।

কুয়াশার মধ্যেও নির্বিঘ্নে লঞ্চ চলাচলের জন্য ‘জিপিএস’ (কুয়াশায় সামনের পথ দেখানোর বিশেষ মেশিন) পদ্ধতি চালু করলেই এ দুর্ভোগ থেকে রক্ষা পাওয়া যাবে বলে জানান তিনি।

পটুয়াখালী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে