Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯ , ৪ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (51 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১২-২০-২০১২

বাচ্চু রাজাকারের বিরুদ্ধে সাক্ষ্য দেওয়ায় মামলা দিয়ে হয়রানির অভিযোগ


	বাচ্চু রাজাকারের বিরুদ্ধে সাক্ষ্য দেওয়ায় মামলা দিয়ে হয়রানির অভিযোগ

মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত আবুল কালাম আজাদ বাচ্চু রাজাকারের বিরুদ্ধে সাক্ষ্য দেওয়ায় সাক্ষী আব্দুল মান্নানের ছেলে ও ভাতিজার নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন রাজাকার বাচ্চুর ভাই হাবিব।

বুধবার বিকেল ৪টায় বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ বোয়ালমারী উপজেলা শাখার আয়োজনে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন আব্দুল মান্নান। বোয়ালমারী উপজেলার শ্রীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আব্দুল মান্নান বাচ্চু রাজাকারের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের ১৬তম স্বাক্ষী। সম্প্রতি তিনি সাক্ষ্য দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এ।

হয়রানির প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে আব্দুল মান্নান লিখিত বক্তব্যে জানান, গত ৯ ডিসেম্বর তিনি বাচ্চু রাজাকারের বিরুদ্ধে তিনি সাক্ষ্য দেন। সাক্ষ্য দেওয়ার পর বাচ্চু রাজাকারের ভাই হাবিব ১৬ ডিসেম্বর তার ছেলে মজনু ও ভাতিজা ফারুকসহ ৪ জনের নামে সালথা থানায় ধর্ষণ ও ডাকাতির মিথ্যা মামলা দায়ের করেন।

আব্দুল মান্নান এ হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, পুলিশ মামলার অন্য দুই আসামি আলিম ও বেলায়েতকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করেছে। আর  গ্রেফতারের ভয়ে তার ছেলে মজনু ও ভাতিজা ফারুক পালিয়ে বেড়াচ্ছে।

সংবাদ সম্মেলনে বোয়ালমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এম মোশাররফ মিয়া মুশা ও ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজাসহ স্থানীয় শত শত এলাকাবাসী উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সালথা থানার ওসি আফসার উদ্দিন বলেন, সালথা উপজেলার খারদিয়া গ্রামের এক মেয়েকে গত ১২ ডিসেম্বর আসামিরা ধর্ষণের চেষ্টা করেন। এরপর ১৬ ডিসেম্বর মেয়েটির মা তার মেয়েকে ধর্ষণের চেষ্টার অভিযোগে থানায় মামলা করেন।

তিনি বলেন, এ মামলার সঙ্গে বাচ্চু রাজাকারের ভাই বা বাচ্চু রাজাকারের কোনো বিষয় জড়িত নয়।

তিনি আরো বলেন, মূলত বাচ্চু রাজাকারের মামলার সাক্ষী আব্দুল মান্নান তার ছেলে ও ভাতিজাকে বাঁচাতে এ সুযোগ গ্রহণের চেষ্টা করছেন।

ফরিদপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে