Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (121 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-০৫-২০১৭

ফ্রাঙ্কফুর্টে বর্ণাঢ্য আয়োজনে ঈদ আনন্দ

হাবীবুল্লাহ আল বাহার


ফ্রাঙ্কফুর্টে বর্ণাঢ্য আয়োজনে ঈদ আনন্দ

বার্লিন, ০৫ সেপ্টেম্বর- জার্মানির ফ্রাঙ্কফুর্টে বর্ণাঢ্য আয়োজনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ অ্যাসোসিয়েশন ফ্রাঙ্কফুর্টের উদ্যোগে গত রোববার (৩ সেপ্টেম্বর) স্থানীয় একটি অডিটোরিয়ামে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে বর্ণিল আয়োজনে ঈদ পরবর্তী এই মিলনমেলা অনুষ্ঠিত হয়। ফ্রাঙ্কফুর্ট ও পার্শ্ববর্তী এলাকায় বসবাসকারী বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি এতে অংশগ্রহণ করেন।

মন মাতানো এ অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন শাহ আলম, আবদুর সবুর সরকার, মালেক মোল্লা, ফয়সাল আহমেদ, নুরুদ্দিন মিঠু, মোতালেব মিয়া, হুমায়ুন, দেলোয়ার হোসেন ও কামরুল। কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন মঞ্জুর সরকার ও মাহফুজ ফারুক প্রমুখ।


উৎসবে শিশু-কিশোরদের অংশগ্রহণ ও তাদের নাচ গান অনুষ্ঠানকে করে তুলেছিল আনন্দময়। ঈদের সাজে সজ্জিত প্রবাসী বাঙালি নারীদের অংশগ্রহণ ছিল লক্ষণীয়। শিশু-কিশোর থেকে শুরু করে প্রাপ্তবয়স্ক সবাই একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ে করতে দেখা যায়। নাচ, গান, কৌতুক সবকিছু মিলিয়ে পুরু অনুষ্ঠান হয়ে উঠেছিল প্রবাসের বুকে এক টুকরো বাংলাদেশ।


জার্মানপ্রবাসী শিল্পী মতিয়া সরকার, শামিরা, ফারিহা, শারিকা, নেসা, সুমাইয়া, রানু, বুলবুল, আদৃতা ও লিওনের একের পর এক দেশীয় গান অনুষ্ঠানকে করে তুলেছিল প্রাণবন্ত। অসংখ্য গান, নৃত্য, আবৃতি ও কৌতুকসহ সবকিছু যেন সবাইকে হারিয়ে দিয়েছিল প্রিয় মাতৃভূমি বাংলাদেশে। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল বাংলাদেশি খাবারের ব্যাপক আয়োজন।


অনুষ্ঠানে উপস্থিত অনেকের সঙ্গে কথা বলে জানা যায়, প্রবাসী বাংলাদেশিরা প্রতি বছর অধীর আগ্রহের সঙ্গে অপেক্ষা করেন ঈদ পরবর্তী এই অনুষ্ঠানের জন্য। তারা জানান, একটি অরাজনৈতিক আয়োজন হিসেবে সবাই এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে ফলে এটি একটি মিলনমেলায় পরিণত হয়।

প্রবাসের শত ব্যস্ততার মাঝে এই উৎসব সবার জীবনে নিয়ে আসে নতুন করে পথচলার উদ্দীপনা। নতুন করে ভালোবাসতে শেখায় দেশকে এবং দেশীয় সংস্কৃতিকে—এমনটাই বলছিলেন অংশগ্রহণকারীদের অনেকে।

আর/১০:১৪/০৫ সেপ্টেম্বর

জার্মানী

আরও সংবাদ

  •  1 2 > 
Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে