Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ মে, ২০১৯ , ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (130 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৮-১৭-২০১৭

বাঁধ ভেঙ্গে ২০ গ্রাম প্লাবিত

সাইদুর রহমান


বাঁধ ভেঙ্গে ২০ গ্রাম প্লাবিত

জামালপুর, ১৭ আগস্ট- উজান থেকে নেমে আসা ঢলে জামালপুরের সরিষাবাড়ীর যমুনা, ঝিনাই ও সুবর্নখালী নদীর পানি ব্যাপক বৃদ্ধি পেয়ে উপজেলার বন্যা পরিস্থিতি চরম অবনতি ঘটেছে। বৃহস্পতিবার (১৭ আগস্ট) আওনা ইউনিয়নের স্থল এলাকায় তারাকান্দি-ভুয়াপুর সড়ক বাঁধটির স্থল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণ পাশে ২০/২৫ মিটার তীব্র ভেঙ্গে পূর্ব পাশের প্রায় ২০টি গ্রাম প্লাবিত হয়েছে।

জামালপুরের পানি উন্নয়ন বোর্ড, সড়ক ও জনপথ বিভাগ এবং স্থানীয় প্রশাসনের পাশাপাশি এলাকাবাসী গত চার দিন ধরে বালির বস্তা ও জিও ব্যাগ ফেলে রাস্তা ভাঙ্গন প্রতিরোধের চেষ্টা করলেও সেই চেষ্টা বৃথা যায়। বাধ ভেঙ্গে প্লাবিত হয় ২০ গ্রাম।

এদিকে উপজেলার ৮টি ইউনিয়ন এবং পৌরসভার সার্বিক বন্যার পরিস্থির অবনতি ঘটেছে। দেখা দিয়েছে খাদ্য সঙ্কট। বিচ্ছিন্ন কিছু ত্রাণ তৎপরতা দেখা গেলেও তা অতি সামান্য। বাজারে শাকসব্জিসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম নিম্নবিত্ত ও সাধারণ মানুষের ক্রয় ক্ষতার বাইরে বলে বাজার ফেরৎ গৃহীনি নাসরিন আক্তার, কৃষক মোত্তালেব, দিনমজুর আঃ মজিদসহ অনেকে অভিযোগ করেন। তারা দিনমজুর, কৃষকসহ বিভিন্ন পেশার মানুষের বর্তমানে কোন আয় রোজগার নেই বলে জানান। বন্যার কারনে বানভাসি মানুষেরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে বলে জানাগেছে। কাঁচা বাজার ও ঔষধের ফার্ম্মেসী ছাড়া প্রায় সবগুলো ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে বলে জানাযায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এজেড মোরশেদ আলী বলেন, ‘অনেক চেষ্টা করেও তারাকান্দি-ভুয়াপুর সড়ক বাধটি রক্ষা করা সম্ভব হয়নি।’

জামালপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে