Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ , ৪ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (70 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৮-১৬-২০১৭

রোমে জাতীয় শোক দিবস পালন

ফাহিমা হোসেন


রোমে জাতীয় শোক দিবস পালন

রোম, ১৬ আগষ্ট- ইতালির রাজধানী রোমে বিনম্র শ্রদ্ধা, ভালোবাসা আর শোকের আবহে স্মরণ করা হয়েছে বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪২তম শাহাদতবার্ষিকী রোমের বাংলাদেশ দূতাবাস গতকাল (১৫ আগষ্ট) নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করে।

বাংলাদেশ দূতাবাসে আয়োজিত অনুষ্ঠানে প্রথমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুল সোবহান সিকদার। এরপর বাংলাদেশ আওয়ামী লীগের ইতালি শাখার ভারপ্রাপ্ত সভাপতি আলী আহম্মদ ঢালি, সাধারণ সম্পাদক হাসান ইকবালের নেতৃত্বে সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। পর্যায়ক্রমে আরও কয়েকটি সংগঠন ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান।

জাতীয় শোক দিবসে আলোচনা সভায় প্রথমে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করা হয়। বক্তব্য দেন বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক কাউন্সেলর মফিজুর রহমান ও প্রথম সচিব ইরফানুল হক এবং রফিকুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের সর্ব ইউরোপ শাখার সহসভাপতি কে এম লোকমান হোসেন, আলী আহম্মদ ঢালি ও হাসান ইকবাল প্রমুখ।

এ ছাড়া ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুসহ যারা নিহত হয়েছেন তাদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

আর/১৭:১৪/১৬ আগষ্ট

ইতালি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে