Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২০ জুলাই, ২০১৯ , ৫ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (70 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৮-১৬-২০১৭

মিলানে জাতীয় শোক দিবস

মিলানে জাতীয় শোক দিবস

মিলান, ১৬ আগষ্ট- ইতালির মিলানে বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে গতকাল (১৫ আগষ্ট) যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদতবার্ষিকী পালন করা হয়েছে।

এ উপলক্ষে কনস্যুলেট কর্তৃক আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন, মোনাজাত, এক মিনিট নীরবতা পালন, সরকারের সাম্প্রতিক সাফল্য নিয়ে নির্মিত বিশেষ প্রামাণ্যচিত্র ‘উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ: সময় এখন আমাদের’ প্রদর্শন এবং আলোচনা সভা।

দিবসটিতে প্রথমে মিলানে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল রেজিনা আহমেদ কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারী ও প্রবাসীদের উপস্থিতিতে জাতীয় পতাকা অর্ধনমিত করে জাতির জনকের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

শোক দিবসের অনুষ্ঠানে পবিত্র কোরআন তিলাওয়াতের পর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। এ ছাড়া বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফিরাত এবং দেশ ও জাতির শান্তি কামনা করে কোরআনখানি ও বিশেষ মোনাজাত করা হয়।


অনুষ্ঠানে রেজিনা আহমেদের সভাপতিত্ব করেন। আলোচনায় বক্তারা বঙ্গবন্ধুর রাজনৈতিক প্রজ্ঞা এবং তাঁর সংগ্রামী রাজনৈতিক জীবনের উল্লেখযোগ্য দিকসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

রেজিনা আহমেদ তাঁর বক্তব্যে সরকারের সাম্প্রতিক উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরেন এবং উল্লেখ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর জীবনের সবচেয়ে বড় শোককে শক্তিতে পরিণত করেছেন।

তিনি অত্যন্ত দৃঢ়তার সঙ্গে জনগণের চাহিদা অনুযায়ী তাদের জীবনমান উন্নতকরণের জন্য একের পর এক প্রকল্প বাস্তবায়ন করে চলেছেন। তাই আজকের এ দিনে আমি আপনাদের সকলকে আহ্বান জানাই আমরা যার যার অবস্থান থেকে সরকারের রূপকল্প বাস্তবায়নে সহায়তা ও প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করি।

তা করতে পারলে আমি বিশ্বাস করি, বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে এবং যে লক্ষ্যে তিনি তাঁর সারাটা জীবন উৎসর্গ করেছেন তা বাস্তবায়ন করা সম্ভব হবে।

জাতীয় শোক দিবসের কর্মসূচিতে মিলানে বসবাসকারী বাংলাদেশি রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনের নেতা এবং কনস্যুলেটের কর্মকর্তা, কর্মচারীসহ প্রায় ২০০ জন অতিথি উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

আর/১৭:১৪/১৬ আগষ্ট

ইতালি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে