Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০ , ১০ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১২-০৯-২০১২

পটুয়াখালীতে যুবলীগের হামলায় আহত ২০


	পটুয়াখালীতে যুবলীগের হামলায় আহত ২০

যুবলীগের দফায় দফায় হামলা, অগ্নিসংযোগ, সড়ক ব্যারিকেডের মধ্য দিয়ে পটুয়াখালীতে পালিত হয়েছে ১৮ দলীয় জোটের অবরোধ কর্মসূচি।

অবরোধ চলাকালে রোববার সকাল সাড়ে ৯টার দিকে পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের বসাক বাজার ও ফতুল্লা এলাকায় যুবলীগের হামলায় অন্তত ২০ যুবদল কর্মী আহত হয়েছে।

আহতরা হলেন- জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম লিটন, যুবদল নেতা অ্যাডভোকেট জসিম উদ্দিন, মিঠু, অ্যাডভোকেট রুহুল, গোলাম মোস্তফা, সুমন, জাহিদ, জাকির, আসলাম, শহিদ। আহত অন্যদের  নাম জানা যায়নি।

আহতদের মধ্যে অ্যাডভোকেট জসিম ও মিঠুকে পটুয়াখালীর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যরা আটকের ভয়ে অন্যখানে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম লিটন।

এসময় যুবদল কর্মী জাকিরকে পুলিশ আটক করেছে বলে জানা গেছে।

এদিকে, এঘটনায় পরে পুলিশের উপস্থিতিতেই জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. মনির হোসেন ওরফে বান্দা মনিরের নেতৃত্বে ওই এলাকায় অবরোধবিরোধী একটি বিক্ষোভ মিছিল বের হয়।

এর আগে সকাল ৯টার দিকে পটুয়াখালী-ঢাকা মহাসড়কের শিয়ালি বাজার, বদুরপুর এলাকা, চৌরাস্তার মোড়, হেতালিয়া বাঁধঘাট এলাকায় রাস্তার ওপর টায়ার এবং গাছ জ্বালিয়ে সড়ক অবরোধ কর্মসূচি শুরু করে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। পরে পুলিশের টহল দল এসব স্থান থেকে অবরোধ সরিয়ে ফেললেও রাস্তা ছিল ফাঁকা।

অপরদিকে, রোববার সকাল থেকেই জেলার অভ্যন্তরীণ রুটসহ দূরপাল্লার কোনো যানবাহন চলেনি।

ভোর সাড়ে ৫টার পর থেকে ফেরি চলাচল বন্ধ থাকায় পটুয়াখালী-বরিশাল মহাসড়কের লেবুখালী ফেরিঘাটের উভয় পাড়ে বেশ কিছু গাড়ি আটকা পড়েছে বলে ফেরি বিভাগ সূত্র জানিয়েছে।

তবে সকাল ৯টার পর কিছু মালবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স নিয়ে ফেরি চলাচল শুরু হয়।

এদিকে, সকাল থেকেই বিএনপির নেতারা কুয়াকাটা-পটুয়াখালী-ঢাকা মহাসড়কের এয়ারপোর্ট সংলগ্ন এলাকায় রাস্তা অবরোধ করে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএ রব মিয়ার নেতৃত্বে শখানেক কর্মী রাস্তার ওপর বসে সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন। সকাল ৯টার পর সেখানে ১৮ দলীয় জোটের শরিকরা যোগ দেয়। বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতিতে সকাল থেকেই সেখানে অবস্থান করেন নেতাকর্মীরা।

ঠিক একই সময়ে ওই সড়কের বসাক বাজার এলাকায় জেলা বিএনপি নেতা মো. শাহাদৎ হোসেন মৃধা ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট ওয়াহিদ সরোয়ার কালামের নেতৃত্বে আরেকটি অবস্থান কর্মসূচি পালিত হয়।

এর আগে জেলা বিএনপি নেতা ও সাবেক পিপি অ্যাডভোকেট মজিবুর রহমান টোটনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

এদিকে, ১৮ দলীয় জোটের অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে পটুয়াখালী শহরের বিভিন্ন মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিভিন্ন মহাসড়কের সাবস্টেশনগুলোতেও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।পুলিশের পাশাপাশি র্যাব মাঠে নামে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, বসাক বাজার এলাকায় একটু ঝামেলা হয়েছে। এছাড়া সবকিছু মোটামুটি নিয়ন্ত্রণের মধ্যে আছে।

পটুয়াখালী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে