Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০ , ৮ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (49 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-২৭-২০১৭

অপবাদ সইতে না পেরে তরুণীর আত্মহত্যা

অপবাদ সইতে না পেরে তরুণীর আত্মহত্যা

সাতক্ষীরা, ২৭ জুলাই- সাতক্ষীরায় নিজের চাচা আর গ্রামের কয়েক ব্যক্তির মিথ্যা অপবাদ সইতে না পেরে রত্মা খাতুন নামে এক তরুণী (২৩) আত্মহত্যা করেছে।

শুক্রবার এ নিয়ে গাম্য সালিশ বিচারের কথাও প্রচার করেছিল তারা। তার আগেই বিষ খেয়ে আত্মহননের পথ বেছে নিয়েছে ওই তরুণী।

জানা গেছে, বছর দশেক আগে মাত্র ১৩ বছর বয়সে সদর উপজেলার নলকুড়া গ্রামের রফিকুল ইসলামের মেয়ে রত্মার সঙ্গে বিয়ে হয়েছিল শহরের কুখরালি মহল্লার আবুল কালামের ছেলে শাহাদাত হোসেনের।

তাদের সংসারে ৮ বছরের বৃষ্টি ও সাড়ে চার বছরের শাওন নামে এক মেয়ে ও এক ছেলে  রয়েছে। স্বামী-শাশুড়ির সঙ্গে পারিবারিক বিরোধের জেরে বছর চারেক আগে রত্মা ফিরে আসে পিত্রালয়ে।

তখন থেকেই দরিদ্র প্রতিবন্ধী পিতা রফিকুল ইসলামের বোঝা হয়ে থাকলেও রত্মারা বিভিন্ন বাসা বাড়িতে কাজ করে সংসার চালাতো।

পারিবারিক সূত্র জানায়, হঠাৎ করে তাদের মেয়ে সম্পর্কে নানা কথা রটনা হতে থাকে। রত্মা গ্রামের মোসলেমউদ্দিনের বাড়িতে নিয়মিত কাজ করতো।  

মেয়ের অপবাদের কথা শুনে প্রতিবাদী হয়ে ওঠেন বাবা রফিকুল ইসলাম ও মা সালমা বেগম। এ নিয়ে রত্মার চাচা আক্কাজ ও সিরাজুল এবং প্রতিবেশী হায়দর আলি ও আমির আলি গ্রামে প্রচার করে ‘রত্মা নষ্ট হয়ে গেছে’, তাকে গ্রামছাড়া  করতে হবে। তার আগে হবে ওর সালিশ বিচার।

বেশ কিছুদিন ধরে এ খবর চাউড় করে আসছিল তারা। তাকে নিয়ে সালিশ বিচারের জন্য শুক্রবার দিন নির্ধারন করে আক্কাজ ও সিরাজুল। খবর দেয়া হয় রত্মার শ্বশুর বাড়িতেও।

স্থানীয় লাবসা ইউপি সদস্য গোলাম কিবরিয়া বাবু জানান, তাকেও ওই  সালিশে থাকার অনুরোধ জানানো হয়। শুক্রবার নলকুড়া গ্রামের ব্র্যাক স্কুলের সামনে ওই সালিশ বসবার কথা ছিল।

এনিয়ে ব্যাপক প্রচারের মুখে অপমান সহ্য করতে না পেরে বুধবার বিকালে রত্মা বাবার বাড়িতে কীটনাশক পান করে।

বিষক্রিয়ায় তার অবস্থার অবনতি হলে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। তবে রত্মার চাচা আক্কাজ অপবাদ দিয়ে তাকে গ্রামছাড়া করার চেষ্টার কথা অস্বীকার করেন।

অন্য প্ররোচনাকারী হায়দর আলি, আমির আলি ও সিরাজুল ইসলাম গ্রাম ছেড়ে পালিয়ে গেছে। সদর থানার ওসি মারুফ আহমেদ জানান, এ বিষয়ে থানায় একটি ইউডি মামলা হয়েছে। ময়নাতদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এআর/২১:৩০/২৭ জুলাই

সাতক্ষীরা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে