Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ , ৩ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (202 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১১-২৯-২০১২

আমিরাতে ৩ বাংলাদেশির মৃতুদণ্ড


	আমিরাতে ৩ বাংলাদেশির মৃতুদণ্ড

হত্যাকাণ্ডের ‍দায়ে আরব আমিরাতের শীর্ষ আদালত প্রবাসী ৩ বাংলাদেশিকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করেছে। বৃহস্পতিবার দুবাই থেকে প্রকাশিত পত্রিকা এ খবর দেয়।
জানা গেছে, ওই ৩ বাংলাদেশিদের একজনের কাছ থেকে ১০০ দিরহাম ধার নিয়ে সময় মত ফেরত দিতে না পারায় তারা ওই ব্যক্তিকে হত্যা করে। ২০০৯ সালে এ ঘটনা ঘটে।
আমিরাতের ফেডারেল সুপ্রিম কোর্ট (এফএসসি) জানায়, মৃত্যুদণ্ডে অনুমোদনের জন্য আরব আমিরাতের প্রেসিডেন্টের কাছে রায়ের কপি পাঠানো হয়েছে।
 পুলিশ সূত্রে জানা গেছে, দণ্ডিত ৩ ব্যক্তি স্বীকার করেছে পাওনা টাকা না দেওয়ায় ওই ব্যক্তিকে একখণ্ড কাপড় গলায় পেঁচিয়ে স্বাসরোধে হত্যা করে তারা।
তবে বিবাদীদের আইনজীবী ‘পূর্ব পরিকল্পিত হত্যাকাণ্ড বিবেচনায়’ দেওয়া এই দণ্ড লঘু করতে আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেন। তিনি দাবি করেন, ওই ৩জন হত্যার পরিকল্পনা নিয়ে ঘটনাস্থলে যায়নি। তারা পাওনা টাকা চাওয়ার জন্য সেখানে গিয়েছিল। আসামিদের আইনজীবী আরো বলেন, ওই ৩ বাংলাদেশিকে জিজ্ঞাসাবাদের সময় পুলিশ সঙ্গে কোনো দোভাষী রাখেনি।
তবে বিচারক তার সব যুক্তি-তর্ক ও দাবি প্রত্যাখ্যান করে দেওয়া রায়ে জানান, আমিরাতের প্রচলিত রীতিতে ওই ৩ বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করা হবে। নিহত বা দণ্ডিত ব্যক্তিদের নাম-পরিচয় বিস্তারিত প্রকাশ করা হয়নি।
উল্লেখ্য, আমিরাতে আদালত প্রদত্ত মৃত্যুদণ্ডের রায় সাধারণত ফায়ারিং স্কোয়াডে কার্যকর করা হয়।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে