Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৫ জুলাই, ২০১৯ , ৩১ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (68 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১১-২২-২০১২

মেহেরপুরে পরিবহন ধর্মঘট দ্বিতীয় দিনে, বিপাকে ব্যবসায়ীরা


	মেহেরপুরে পরিবহন ধর্মঘট দ্বিতীয় দিনে, বিপাকে ব্যবসায়ীরা

মেহেরপুর জেলায় পরিবহন ধর্মঘটের কারণে সাধারণ জনগণের পাশাপাশি জেলার কৃষক ও সবজি ব্যবসায়ীরা বিপাকে পড়েছেন।
ধর্মঘটের ফলে কয়েক কোটি টাকার সবজি আটকা পড়ে নষ্ট হওয়ার উপক্রম হয়েছে।
সরেজমিন দেখা যায়, শত শত বস্তাবন্দী সবজি কমিশন ব্যবসায়ীদের আড়তের সামনে পড়ে রয়েছে। ধর্মঘটের কারণে সবজিগুলো পরিবহন করা যাচ্ছে না।
বুধবার সন্ধ্যায় ব্যবসায়ীরা বাইরে থেকে ট্রাক এনে সবজি পরিবহনের চেষ্টা করলেও ধর্মঘটকারীদের বাধার মুখে তা পারেননি।
এর প্রতিবাদে ব্যবসায়ী ও কাঁচামাল শ্রমিকরা বুধবার সন্ধ্যা থেকে রাত ৮টা পর্যন্ত শহরের রাস্তায় সবজি ছিটিয়ে, টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন।
কাঁচামাল ব্যবসায়ী এবং বড় বাজারের তহ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সামাদ জানান, সবজি পরিবহন করতে না পারায় কমপক্ষে তিন কোটি টাকার ক্ষতি হবে ব্যবসায়ীদের। এভাবে চলতে থাকলে হাজার হাজার কৃষক ও ব্যবসায়ীদের পথে বসতে হবে।
এদিকে, বৃহস্পতিবার সকাল ১০টায় মেহেরপুর জেলা প্রশাসন, পুলিশ,  মোটর শ্রমিক ইউনিয়ন, মোটর মালিক সমিতিসহ রাজনৈতিক নেতৃবৃন্দ এবং পৌর মেয়রের সমঝোতা বৈঠকে বসার কথা থাকলেও বেলা ১১টা পর্যন্ত বৈঠক শুরু হয়নি।
সকাল ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ধর্মঘটের ব্যাপারে কোনো সুরাহা হয়নি।
মেহেরপুর জেলা মোটর মালিক সমিতির সভাপতি জহিরুল ইসলাম ও জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি এমএ কুদ্দুছ জানান, মেহেরপুরে ব্যাটারি চালিত ইজিবাইক চালক ও বাস শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে গত ২৫ সেপ্টম্বর দুপুরে মেহেরপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা জেলা যুবলীগের সভাপতি সাজ্জাদুল আনামের অফিস ও বাড়িঘরে হামলা চালায়। এ হামলার ব্যপারে সাজ্জাদুল আনামের বাবা সদরুল আনাম বাদী হয়ে বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ও মেহেরপুর সদর আওয়ামী লীগের সভাপতি গোলাম রসুল, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আহসান হাবীব সোনা, ট্রাক মালিক সমিতির সভাপতি এস্কেন আলীসহ ১৭ জনকে আসামি করে ২টি মামলা দায়ের করেছেন।
এ মামলা প্রত্যাহারের দাবিতে জেলা মোটর মালিক সমিতি ও মোটর শ্রমিক ইউনিয়নসহ ৫টি সংগঠনের নেতৃবৃন্দ ৫টি সংগঠনের যৌথ সিদ্ধান্তে বুধবার সকাল থেকে মেহেরপুর জেলার সব রুটে অনিদির্ষ্টকালের জন্য বাস, ট্রাক ও মাইক্রোবাস ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে