Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ , ২৮ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.0/5 (13 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১১-১৭-২০১২

শহীদ মিনারে সুভাষ দত্তকে শেষ শ্রদ্ধা নিবেদন


	শহীদ মিনারে সুভাষ দত্তকে শেষ শ্রদ্ধা নিবেদন

গতকাল বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী চলচ্চিত্র নির্মাতা, অভিনেতা সুভাষ দত্ত পরলোক গমন করেন। ১৯৭৭ সালে ‘বুসন্ধরা’ ছবিটি নির্মাণের জন্য  তিনি প্রথম এবং শেষ বারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। ১৯৯৯ সালে তিনি একুশে পদকে ভূষিত হন। গতকাল রাত ১০ টায় সিদ্ধান্ত নেয়া হয়, বরেণ্য এ চলচ্চিত্র নির্মাতাকে রাষ্ট্রীয় সম্মাননা ‘গার্ড  অব অনার’ দেয়া হবে। আজ সকাল ১১ টায় সুভাষ দত্তের মরদেহ জাতীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হয়। সেখানে ‘গার্ড অব অনার’ দেয়ার পাশাপাশি সর্ব সাধারণের  শেষ  শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুর ১ টা পর্যন্ত তার মরদেহ রাখা হয়। সুভাষ দত্তকে শেষ শ্রদ্ধা জানাতে সেখানে উপস্থিত হয়েছিলেন তার ছেলে শিবাজী দত্ত, নাতনী অর্জিতা দত্ত ইচ্ছা, অদিতি দাস, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি আব্দুল মান্নান চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি বিশিষ্ট মুক্তিযোদ্ধা নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু , নাট্যকার রামেন্দু মজুমদার, ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও চলচ্চিত্র অঙ্গনের বিশিষ্ট ব্যক্তি ও সর্বস্তরের মানুষ। এর পরপরই মরদেহ নিয়ে যাওয়া হয় সুভাষ দত্তের দীর্ঘ দিনের কর্মস্থল বিএফডিসিতে। সেখানে তার সহকর্মীসহ চলচ্চিত্র সংশ্লিষ্টরা তাকে শেষ শ্রদ্ধা জানান। এরপর সন্ধ্যায় এ বরেণ্য চলচ্চিত্রকারের শেষকৃত্য হবে পোস্তগোলা শ্মশানে।

উল্লেখ্য, শুক্রবার সকাল সাতটা ১০ মিনিটে বার্ধক্যজনিত কারণে রাজধানীর রামকৃষ্ণ মিশন রোডের নিজ বাসায় মৃত্যুবরণ করেন মেধাবী ও সৃষ্টিশীল এই চলচ্চিত্রনির্মাতা। তার মৃত্যুর খবরে চলচ্চিত্র অঙ্গনসহ সর্বস্তরে শোকের ছায়া নেমে আসে। গভীর শোক প্রকাশ করে শোকবাণী দেন রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও চলচ্চিত্র অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিরা তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান এবং শোকসন্তপ্ত পরিবারকে সান্ত্বনা দেন।
 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে