Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৬ জুন, ২০১৯ , ১২ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (75 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-০২-২০১৭

দুবাইয়ে সিলেটবাসীর ঈদ পুনর্মিলনী

লুৎফুর রহমান


দুবাইয়ে সিলেটবাসীর ঈদ পুনর্মিলনী

দুবাই, ০২ জুলাই- দুবাই ও এর আশপাশ এলাকায় বসবাসরত সিলেটীদের নিয়ে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গত ৩০ জুন শুক্রবার দুবাইয়ের মামজার পার্কে এই ঈদ পুনর্মিলনীর আয়োজন করা হয়। এই অনুষ্ঠানকে কেন্দ্র করে মামজার পার্ক যেন হয়ে ওঠে একটি লাল সবুজের বাংলাদেশ। সিলেটবাসীর পক্ষে এই মিলনমেলার আয়োজন করেন ছালেহ আহমদ, আবুল কালাম আজাদ, হাজি শফিকুল ইসলাম, রাসেল আহমদ ও শেখ মুহিবুর রহমান।


অতিথি ছিলেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ, আমিরাতের সভাপতি আলহাজ আবদুল করিম, উপদেষ্টা হাজি বদরুল ইসলাম চৌধুরী, হাজি আশিক মিয়া, আমানুল্লাহ আমান, আবদুল হামিদ, আহমদ আলী, আবদুল্লাহ মিয়া, আবদুল মান্নান, হাবিবুর রহমান, আজাদ লালন, আবদুল কুদ্দুস খাঁ, জায়াদুর রহমান, বেলাল আহমদ ও দেলওয়ার হোসেন চৌধুরী প্রমুখ।


আয়োজনে ছিল নানা ধরনের খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। শুরুতে অনুষ্ঠিত হয় বাচ্চাদের চকলেট দৌড়। বাচ্চারা বিপুল উদ্দীপনায় এতে অংশ নেয়। এরপর একে একে অনুষ্ঠিত হয় ছেলেদের দৌড়, বড়দের মোরগ লড়াই, রশি টানাটানি ও নারীদের বালিশ বদল। সব প্রতিযোগিতায় ছিল পুরস্কার।


খেলাধুলার পর সন্ধ্যা গড়িয়ে যখন রাত নামে তখন মামজার পার্ক হয়ে ওঠে বাউল করিম, হাসন রাজা ও রাধারমণের ভূমি। একে একে চলতে থাকে এই তিন সাধকের নানা গান। শিল্পী শম্পা শফিক, হাজি শফিকুল ইসলাম ও লুৎফুর রহমানসহ অনেকেই মাতিয়ে রাখেন এই আসর।


এরপর প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়। সব শেষে রাতের খাবারের মধ্য দিয়ে শেষ হয় মিলনমেলা। খাবারেও ছিল সিলেটী স্বাদ। খাবারে সিলেটী সাতকরা আর গরুর মাংস ছিল উল্লেখযোগ্য।

আর/১৭:১৪/০২ জুলাই

আরব আমীরাত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে