Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ , ১২ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১১-০৮-২০১২

মুক্তিযুদ্ধের পক্ষে আসুন- খালেদাকে আশরাফ


	মুক্তিযুদ্ধের পক্ষে আসুন- খালেদাকে আশরাফ

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে জামায়াতে ইসলামীর সঙ্গ ছেড়ে মুক্তিযুদ্ধের পক্ষে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ মুখপাত্র আশরাফুল ইসলাম।
বৃহস্পতিবার বিকালে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ প্লাজায় এক প্রতিবাদ সমাবেশে তিনি বলেন, “আপনি [খালেদা জিয়া] যদি নিজেকে মুক্তিযোদ্ধার স্ত্রী দাবি করেন, তবে আপনার অবস্থান পরিবর্তন করুন। জামায়াতের সঙ্গ ছেড়ে মুক্তিযুদ্ধের পক্ষে আসুন।”
যুদ্ধাপরাধীদের রায় কার্যকর না হওয়া পর্যন্ত আওয়ামী লীগ রাজপথে থাকবে বলেও ঘোষণা দেন আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক।
বিরোধী দলীয় নেতার ভারত সফরের কথা তুলে ধরে তিনি বলেন, “ভারতে গিয়ে আপনি বলে এলেন দেশে জঙ্গি সংগঠনকে সমর্থন দেবেন না, কিন্তু বাংলার মানুষকে কথা দিলেন না- সন্ত্রাসীদের লালন-পালন করবো না।”
খালেদা জিয়ার মদদে ধর্মীয় সন্ত্রাসীরা পুলিশের ওপর চোরাগুপ্তা হামলা চালিয়েছে বলেও মন্তব্য করেন আশরাফ।
আওয়ামী লীগের এই নেতা বলেন, “খালেদার মদদ ছাড়া এ ধরনের হামলা সম্ভব নয়। এদেরকে যদি আশ্রয়-প্রশ্রয় না দেয়া হতো তাহলে তাদের পক্ষে চোরাগুপ্তা হামলা করা সম্ভব হতো না।”
“কোনো বিবেকবান মানুষ তাদের (জামায়াত) পক্ষে অবস্থান নিতে পারে না।”
যুদ্ধাপরাধীদের বিচার শেষ পর্যায়ে এসে পৌঁছেছে উল্লেখ করে আশরাফ বলেন, “কিছু দিনের মধ্যেই রায় দেয়া শুরু হবে। দল-মত নির্বিশেষে ঐক্যবদ্ধ হোন। এটাই শেষ খেলা।”
রায় কার্যকর না হওয়া পর্যন্ত সবাইকে ঐক্যবদ্ধ থাকারও আহ্বান জানান তিনি।
যুদ্ধাপরাধীদের বিচারের দাবি কোনো রাজনৈতিক দলের দাবি নয়- জানিয়ে আশরাফ বলেন, “যুদ্ধাপরাধীদের বিচার আমাদের নির্বাচনী ইশতেহারে ছিল। তরুণ প্রজন্মসহ দেশের মানুষ এজন্য আমাদের ভোট দিয়েছে। এই বিচার জনগণের দাবি। এটা কোনো রাজনৈতিক দলের দাবি নয়।”
ঢাকাসহ সারাদেশে জামায়াত-শিবিরের তা-বের প্রতিবাদে ঢাকা মহানগর আওয়ামী লীগ এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।
এতে স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দীন খান আলমগীর বলেন, পুলিশ গণতান্ত্রিক সরকারের শক্তি হিসাবে এতদিন অনেক সহনশিলতা দেখিয়েছে। কিন্তু আমরা নির্দেশনা দিয়েছি, জামায়াত-শিবিরের দুর্বৃত্তদের প্রতি তারা আর সহনশিলতা দেখাবে না।
জামায়াত-শিবিরের নেতাকর্মীদের গ্রেপ্তারে জনগণকে এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।
“যেখানেই জামায়াত-শিবিরের দুর্বৃত্তদের দেখবেন সেখানেই তাদের ঘেরাও করে ধরে পুলিশে ধরিয়ে দেবেন।”
সভা শেষে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত বিক্ষোভ মিছিল করেন দলীয় নেতাকর্মীরা।
ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী সাহারা খাতুন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রমুখ বক্তব্য দেন।
যুবলীগের ৪০ বছর পূর্তি
এর আগে বিকালে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক সমাবেশে আশরাফ বলেন, আগামীতে যে আন্দোলন আসছে সেখানে যুবলীগ অতীতের মত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের ৪০ বছর পূর্তি হবে আগামী ১১ নভেম্বর।
যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিতে সভায় যুবলীগের সাধারণ সম্পাদক হারুণ-অর-রশীদ প্রমুখ বক্তব্য দেন।
পরে একটি ‘গণর‌্যালি’ ধানম-ি ৩২ নম্বর গিয়ে শেষ হয়। এতে ঢাকা মহানগরীর বিভিন্ন ওয়ার্ডের যুবলীগ নেতাকর্মী-সমর্থকরা অংশ নেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে