Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০ , ৯ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১১-০৭-২০১২

ঢাকা আসছেন হিনা


	ঢাকা আসছেন হিনা

ঢাকা, ০৭ নভেম্বর- উন্নয়নশীল আট দেশের জোট ডি-এইটের শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানাতে ঢাকা আসছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিনা রাব্বানি খার। 

 
আগামী ২২ নভেম্বর ইসলামাবাদে ডি-এইটভুক্ত দেশগুলোর রাষ্ট্র ও সরকার প্রধানদের এই সম্মেলন শুরুর কথা রয়েছে। তার আগে আগামী শুক্রবার তিনি ঢাকায় আসছেন। 
 
বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “পাকিস্তানের মন্ত্রী একদিনের সফরে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী দীপু মনির সঙ্গে বৈঠক করবেন।” 
 
এর আগে গত ২৫ অক্টোবর হিনার ঢাকায় আসার কথা থাকলেও তা বাতিল হয়ে যায়। 
 
পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই কর্মকর্তা বলেন, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর এ সফরে দুই দেশের মধ্যকার অমীমাংসিত বিষয়গুলো নিয়ে আলোচনার একটি সুযোগ তৈরি হবে। 
 
১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি সেনাবাহিনী যে গণহত্যা চালিয়েছিল তার জন্য পাকিস্তানকে ক্ষমা চাইতে হবে বলে দাবি জানিয়ে আসছে বাংলাদেশ। 
 
এছাড়া আটকে পড়া পাকিস্তানিদের ফিরিয়ে নেয়া এবং অবিভক্ত পাকিস্তানের সম্পদের হিস্যা পাওয়ারও দাবি রয়েছে বাংলাদেশের। 
 
বর্তমান সরকারের আমলে এবারই প্রথম পাকিস্তানের কোনো মন্ত্রী বাংলাদেশে আসছেন। 
 
বর্তমান সরকারের মেয়াদে গত চার বছরে দুই দেশের সম্পর্কের ক্ষেত্রে শুধু বাংলাদেশের শিক্ষা ও বাণিজ্যমন্ত্রী ইসলামাবাদ সফর করেছেন। এছাড়া ২০১০ সালের নভেম্বরে ইসলামাবাদে দুই দেশের পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক হয়। 
 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে