Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ , ১২ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 4.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-১২-২০১৭

সেমিতে পাকিস্তান বা শ্রীলঙ্কার সঙ্গেও দেখা হতে পারে টাইগারদের, যদি...

সেমিতে পাকিস্তান বা শ্রীলঙ্কার সঙ্গেও দেখা হতে পারে টাইগারদের, যদি...

লন্ডন, ১২ জুন- চ্যাম্পিয়ন্স ট্রফিতে ‘বি’ গ্রুপ থেকে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত। রবিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে কোহলির দল। তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে এখন পর্যন্ত গ্রুপ সেরা তারাই। তাই বড় ধরণের কোন অঘটন না ঘটলে সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

তবে গ্রুপ চ্যাম্পিয়ন হবার সম্ভাবনা রয়েছে পাকিস্তান বা শ্রীলঙ্কারও। তবে সেই সম্ভাবনা অনেক ক্ষীণ। কারণ রান রেটের দিক থেকেও সবার ওপরে রয়েছে ভারত। তাদের রান রেট এতটাই ভালো যে, পাকিস্তান-শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচের জয়ী দলের পক্ষে তাদের টপকানো প্রায় অসম্ভব। যেহেতু ক্রিকেট অনিশ্চয়তার খেলা, এখানে অনেক কিছুই সম্ভব হতে পারে। সে জন্য হয়তো কিছুটা অপেক্ষা করতে হবে পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচের ফলাফলের জন্য।

সমীকরণ বলছে, পাকিস্তান ও শ্রীলঙ্কার যে কোনো একটি দল যদি প্রথমে ব্যাট করতে ৩৫০-এর ওপরে রান করে আর সেই সঙ্গে  প্রতিপক্ষকে ১৫০ বা তার আশপাশের রানের ভেতর অলআউট করে দিতে পারে তাহলে বর্তমান যে নেট রানরেট আছে, তার চেহারাও পাল্টে যেতে পারে। সেক্ষেত্রে শ্রীলঙ্কা ও পাকিস্তানের কোনো একটি দলও নেট রানরেটে গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারে। তখন বাংলাদেশের প্রতিপক্ষ নাও হতে পারে ভারত। ভারতের বদলে তাহলে সেই দল কোনটি হবে সেটি বলে দিবে পাকিস্তান-শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচের ফলাফল।

আর/১৭:১৪/১২ জুন

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে