Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ , ১০ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১০-২০১৭

চ্যারিটি ম্যাচে একে অন্যের মুখোমুখি ম্যারাডোনা-সৌরভ

চ্যারিটি ম্যাচে একে অন্যের মুখোমুখি ম্যারাডোনা-সৌরভ

কলকাতা, ১০ জুন- একই মাঠে ফুটবল পায়ে দাপিয়ে বেড়াচ্ছেন দুই কিংবদন্তি৷ একজন ফুটবলের রাজপুত্র ডিয়াগো ম্যারাডোনা। টিম ইন্ডিয়ার সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। এমন দৃশ্য কিন্তু সত্যিই কল্পনাতীত৷ কিন্তু এবার এমন ঘটনাই এবার বাস্তবের মাটিতে ঘটতে চলেছে। চলতি বছরই কলকাতার তিলোত্তমা শহর সাক্ষী হয়ে থাকবে অভূতপূর্ব এই ম্যাচের।

ভারতীয় হিন্দু বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গা পূজা। এবার যে সেই উৎসব আরও আগে থেকে শুরু হয়ে যাবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। সৌজন্যে কিংবদন্তি ম্যারাডোনার দ্বিতীয়বার ভারত আগমন। সেপ্টেম্বরে একটি চ্যারিটি ম্যাচ খেলতে তিনি যে কলকাতায় আসছেন, সে খবর তো ইতিমধ্যে সকলেই জেনে গিয়েছেন। জানা গেছে, সৌরভের দলে বাইচুং ভুটিয়ার মতো ভারতীয় তারকা খেলবেন মারাদোনার বিরুদ্ধে। শুধু ফুটবলাররাই নন, দলে থাকবেন স্বয়ং সৌরভও।

এআইএফএফ সচিব সুব্রত দত্ত জানিয়েছেন, চ্যারিটি ম্যাচে ১১ বনাম ১১-এর লড়াই হয়তো হবে না। তাছাড়া ফুটবলের নিয়মেও কিছু হের-ফের হতে পারে। দুই দলে কারা খেলবেন, সেই তালিকা শীঘ্রই প্রকাশ করা হবে।

জানা গেছে, মমতা বন্দোপাধ্যায় সংবর্ধনা জানাবেন কিংবদন্তিকে। চ্যারিটি ম্যাচে তার পায়ের জাদুর দেখা তো মিলবেই, সেই সঙ্গে ভারত সফরে রয়েছে আরও কিছু প্রোগ্রাম। উঠতি ফুটবলারদের প্রশিক্ষণ দেবেন ম্যারাডোনা। তার জন্য ওয়ার্কশপের ব্যবস্থাও করা হচ্ছে। শুধু তাই নয়, বেশ কয়েকটি দুর্গা পূজার মণ্ডপের উদ্বোধনও হওয়ার কথা মারাদোনার হাতেই।

২০০৮ সালের ডিসেম্বরে ‘হ্যান্ড অফ গড’ ছুঁয়েছিল ভারতের ঘাস। ফের সেই ইতিহাসের পুনরাবৃত্তি ঘটতে চলেছে এ বছর। প্রথমবার দেশের মাটিতে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের আসর বসবে। আর তার আগেই সেই বিশ্বকাপের উষ্ণতা নিঃসন্দেহে বাড়িয়ে দেবে ম্যারাডোনার উপস্থিতি। ভারতে আসতে মুখিয়ে রয়েছেন ৫৬ বছরের এই ফুটবল রাজপুত্র। তিনি বলেন, “কলকাতা আমার কাছে অত্যন্ত প্রিয় জায়গা৷ এই শহরের সঙ্গে আমার অনেক ভাল স্মৃতি জড়িয়ে রয়েছে। ” কলকাতার ফুটবলপ্রেমীদের প্রশংসাও করেছেন তিনি।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে