Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০ , ১৮ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 2.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২৭-২০১২

‘ব্যর্থতার’ দায় নিয়ে ক্ষমতা ছেড়ে দিন : সরকারের প্রতি বিরোধীদলীয় নেতার আহ্বান


	‘ব্যর্থতার’ দায় নিয়ে ক্ষমতা ছেড়ে দিন : সরকারের প্রতি বিরোধীদলীয় নেতার আহ্বান

 

ঢাকা, ২৭ অক্টোবর- সরকারকে ‘ব্যর্থতার’ দায় নিয়ে ক্ষমতা ছেড়ে দিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দেওয়ার আহ্বান জানিয়েছেন বিরোধীদলীয় নেতা ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তা না হলে সরকারের বিরুদ্ধে আন্দোলনেরও হুমকি দেন তিনি। 
ঈদুল আজহা উপলক্ষে শনিবার দুপুরে রাজধানীর ইস্কাটনে লেডিস ক্লাবে ঈদের শুভেচ্ছা বিনিময় শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় সাংবাদিকদের মাধ্যমে তিনি দেশের সব মানুষকে শুভেচ্ছা জানান। 
খালেদা জিয়া বলেন, সরকার ঘরে-বাইরে জনগণের নিরাপত্তা দিতেই ব্যর্থ হয়নি, তাদের ভাত-কাপড় ও কর্মসংস্থান করতে পারেনি। গত চার বছরে দেশের অর্থনীতিসহ সব ক্ষেত্রেই ব্যর্থ এ সরকারের ক্ষমতায় থাকার আর কোনো বৈধতা নেই।
তিনি বলেন, সরকার এখনো নিজেদের জনপ্রিয় বলে দাবি করছে। সেটা প্রমাণ করার জন্য তাদের দ্রুত ক্ষমতা ছেড়ে দিয়ে নির্বাচন দেওয়া উচিত। তা না হলে সরকারের বিরুদ্ধে আন্দোলনেরও হুমকি দেন বিরোধী দলীয় নেতা। 
দেশের মানুষ মোটেও ভালো নেই এমন মন্তব্য করে খালেদা জিয়া বলেন, গত চার বছরের মতো এবারও মানুষ ভালোভাবে ঈদ করতে পারেনি। চরম অর্থনৈতিক দুরবস্থার কারণে দাম কম থাকা সত্ত্বেও অনেকেই কোরবানির পশু কিনতে পারেননি। 
বিএনপি চেয়ারপারসন বলেন, এবার পশুর হাটে অনেক পশু এসেছে। কিন্তু ক্রেতার সংখ্যা ছিলো কম। খবরের কাগজেও এসেছে, ক্রেতার সংখ্যা কম হওয়ায় বিক্রি কমেছে। ব্যবসায়ীরা মাথায় হাত দিয়েছেন। এথেকে বোঝা যায়, মানুষজনের পকেটে অর্থ নেই। 
খালেদা জিয়া বলেন, সরকার ব্যর্থ হওয়ায় সাধারণ মানুষ এখন বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের দিকে তাকিয়ে আছে। তাদের জন্য বিএনপি শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবে বলে ঘোষণা দেন তিনি।
বিভিন্ন দেশের কূটনীতিকেরা দুপুর ১২টায় খালেদা জিয়ার সঙ্গে প্রথমে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এরপর দলের জ্যেষ্ঠ নেতাসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী ও ব্যবসায়ী নেতারা বিএনপি চেয়ারপারসনকে শুভেচ্ছা জানান।
সবশেষে সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি।
খালেদা জিয়া কূটনীতিকসহ অভ্যাগতদের সেমাই, জর্দা, মিষ্টি ও ফল দিয়ে আপ্যায়ন করেন।
এ সময় দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আর এ গণি, এম কে আনোয়ার, আ স ম হান্নান শাহ, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সহ-সভাপতি সাদেক হোসেন খোকা, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, বিরোধী দলীয় নেতার প্রেস সচিব মারুফ কামাল খান উপস্থিত ছিলেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে