Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২১ আগস্ট, ২০১৯ , ৬ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (19 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২৫-২০১২

স্মার্টফোনে ঝুঁকছে ব্ল্যাকবেরি

সিজারাজ জাহান মিমি



	স্মার্টফোনে ঝুঁকছে ব্ল্যাকবেরি

 

অ্যাপলের আইফোনের অভিনব প্রযুক্তিতে আকৃষ্ট হয়ে রিমের ব্ল্যাকবেরি স্মার্টফোন থেকে সরে আসছে ইউএস ইমিগ্রেশন এনফার্সমেন্ট এজেন্সি (আইসিই)।
 
যুক্তরাষ্ট্রীয় এই সংস্থাটি জানিয়েছে, রিসার্চ ইন মোশনের সাথে ব্ল্যাকবেরি স্মার্টফোনের চুক্তির অবসান করা হবে।কিন্তু মাত্র কয়েকমাস আগে রিম গুরুত্বপূর্ণ একটি পণ্যের লেনদেন নতুন আবহে বেগবানভাবে শুরু করে।
 
এদিকে আইফোনকে সুনজরে রেখে আইসিই গত সপ্তাহে আবেদনপত্রে তীব্র কিছু কথা পোষ্ট করে। যাতে জানানো হয় ১৭ হাজার ৬০০’র আধিক কর্মীর জন্য ২.১ মিলিয়ন ডলার মূল্যের আইফোন কিনবে তারা। এমন সিদ্ধান্তের কারণ হিসেবে উল্লেখ করা হয় দীর্ঘ ৮ বছরের বেশি সময়ব্যাপী রিমের উপর নির্ভরশীল রয়েছে কিন্তু এরমধ্যে এজেন্সির চাহিদা মোতাবেক নতুন কোন প্রযুক্তি মোবাইলে আসেনি। যার কারণে আস্থাহীন হয়ে পড়ছে তারা। বিবৃতিতে আরো বলা হয় আইফোন এবং গুগল অ্যান্ড্রয়েড ওএস এর কথা। তারা উক্ত ফোনদুটির কার্যক্রম পর্যবেক্ষণ করে দেখেছে এবং ব্ল্যাকবেরির সাথে সহজ শর্তগুলোর সমাপ্তি হয়েছে।
 
আইফোনের সেবাগুলো তাদের এজেন্সির ক্ষেত্রে খুবই চাহিদাবহুল কারণ অ্যাপলের হার্ডওয়্যার প্লাটফর্ম এবং অপারেটিং সিস্টেমে রয়েছে কঠিন নিয়ন্ত্রণ। এগুলো এজেন্সির সব পর্যায়ের কর্মীরা ব্যবহার করবে। আরোও জানায়, আইফোনের সেবাগুলো এসব ব্যক্তিদের লক্ষ্যসাধনে নিশ্চিতভাবে সমর্থন করবে।পাশাপশি নিয়ন্ত্রণযোগ্য এবং নিরাপদ প্লার্টফর্মের মোবাইল প্রযুক্তি এজেন্সির বিশষকার্যের অগ্রগতিতে সহায়ক হবে|  
 
রিম সূত্র জানিয়েছে, আগামী ২০১৩ সালের প্রথমেই নতুন বিবি১০ স্মার্টফোন উন্মুক্ত হবে। এতে পুন:গঠিত অপারেটিং সিস্টেম সজ্জিত থাকবে। এছাড়া তাদের লক্ষ্য বিগত বছরের শেয়ার বাজারের চরম পতন পাশ কাটিয়ে এটি স্থাপন করবে।
 
রিম ভাইস প্রেসিডেন্ট পল লুসিয়ার এক ইমেইল বার্তায় জানান, এমন সিদ্ধান্তে আমরা আশাহত। আমরা সরকার পর্যায়ের গ্রাহকদের জন্য নতুন পণ্যটি উন্নতভাবে প্রস্তত করতে কঠিন প্ররিশ্রম করছি। রিম সুত্র আরো বলছে, হিসাব করে দেখা যায় উত্তর আমেরিকার সরকার পর্যায়ের গ্রাহক সংখ্যা ১০ লাখ।এছাড়াও বিশ্বব্যাপী রিমের সুবিধা ব্যবহার করছে শিল্প প্রতিষ্ঠানের বিশেষজ্ঞরা। যা নিরাপত্তা এবং পণ্য পরিচালন ফিচার হিসেবে গুণগত।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে