Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.9/5 (77 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-২৫-২০১৭

ম্যানচেস্টারে হামলাকারীর নেটওয়ার্কের খোঁজে পুলিশ

ম্যানচেস্টারে হামলাকারীর নেটওয়ার্কের খোঁজে পুলিশ

ম্যানচেস্টার, ২৫মে - যুক্তরাজ্যের ম্যানচেস্টারে মার্কিন পপ সংগীত শিল্পী অ্যারিয়ানা গ্রান্ডের কনসার্ট শেষে হামলার ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আরো একজনকে আটক করেছে পুলিশ। এ নিয়ে সাতজনকে আটক করা হলো। খবর বিবিসির।

সোমবার রাতের ওই আত্মঘাতী হামলায় ২২ জন প্রাণ হারিয়েছেন এবং আহত হয়েছেন আরো ৬৪ জন। ইতোমধ্যেই ওই হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

আত্মঘাতী হামলাকারী হিসেবে সন্দেহভাজন একজনের নাম প্রকাশ করলেও তার কোনো তবে তার কোনো ছবি বা ঠিকানা প্রকাশ করা হয়নি। ওই হামলাকারীর নাম সালমান আবেদি (২২)। ম্যানচেস্টারে জন্ম নেয়া সালমান আবেদির বাবা-মা লিবিয়ার নাগরিক। তারা লিবিয়া থেকে যুক্তরাজ্যে এসেছিলেন।

আবেদির এই হামলার পেছনের নেটওয়ার্ক খুঁজছে পুলিশ। এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে। বিভিন্ন স্থানে তল্লাশি চালিয়ে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। ওয়ারউইকসায়ারের নুনেটোন থেকে সর্বশেষ একজনকে আটক করা হয়েছে।

আত্মঘাতী হামলাকারী সালমান আবেদির ওই হামলায় নিহতদের মধ্যে বেশ কয়েকজন শিশু আছে। এছাড়া অাহতদের মধ্যে ১৬ বছরের কম বয়সী ১২ জন শিশু রয়েছে। ওই কনসার্টে কম বয়সীদের উপস্থিতি ছিলো বেশি।

আবেদির বাবা রমাদান এবং ছোট ভাই হাসেমকে লিবিয়ার মিলিশিয়ারা আটক করেছে। অপরদিকে মঙ্গলবার তার বড় ভাই ইসমাইলকে দক্ষিণ ম্যানচেস্টারের সোরলোটন থেকে আটক করা হয়েছে।

এছাড়া ওই হামলার সঙ্গে জড়িত সন্দেহে বুধবার উইনগান থেকে আরো একজনকে আটক করা হয়েছে। তিনি সন্দেহজনক কিছু একটা বহন করছিলেন।

এ আর

যুক্তরাজ্য

আরও সংবাদ

  •  1 2 > 
Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে