logo

সাইনার দেখানো পথে গোপীর অ্যাকাডেমি ছাড়লেন পারুপল্লি কাশ্যপ

সাইনার দেখানো পথে গোপীর অ্যাকাডেমি ছাড়লেন পারুপল্লি কাশ্যপ

গোপী-সঙ্গ ছাড়লেন কাশ্যপ।

নয়াদিল্লি, ২৫ আগষ্ট- সাইনা নেহওয়ালের পর পারুপল্লি কাশ্যপ। সিন্ধুর অলিম্পিক্স সাফল্যের পর পুল্লেলা গোপীচন্দ এবং তাঁর ব্যাডমিন্টন অ্যাকাডেমি নিয়ে আলোচনা যখন তুঙ্গে, প্রশংসায় পঞ্চমুখ আট থেকে আশি, ঠিক তখনই অ্যাকাডেমি ছাড়লেন দেশের অন্যতম সেরা তারকা পারুপল্লি কাশ্যপ।

রিওর মাসখানেক আগে জার্মান কাপে খেলার সময়ে হাঁটুতে চোট পান কাশ্যপ। ধাক্কা খায় তাঁর অলিম্পিক্স স্বপ্ন। চোটের জন্য মালয়েশিয়া সুপার সিরিজ এবং সিঙ্গাপুর ওপেনেও খেলতে পারেননি গ্লাসগো কমনওয়েলথ গেমসের এই সোনাজয়ী শাটলার। গোপীর হায়দরাবাদের অ্যাকাডেমি ছেড়ে বেঙ্গালুরুতে বিখ্যাত কোচ টম জনের সঙ্গে যোগ দিচ্ছেন তিনি।

কিন্তু হঠাত্ কেন এই সিদ্ধান্ত? কাশ্যপের দাবি, “প্রথমে ভেবেছিলাম মাস দু’য়েকের জন্য অ্যাকাডেমি পরিবর্তন করব। পরিবেশটা একটু পাল্টাতে চাইছিলাম। কিন্তু পরে সিদ্ধান্ত পাল্টে পাকাপাকি ভাবে জনের সঙ্গে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিই।”

তাঁর এই সিদ্ধান্ত জানার পর গোপীচন্দের প্রতিক্রিয়া কেমন ছিল? “উনি নিশ্চই বুঝবেন যে, আমি এক জন সিনিয়র খেলোয়াড়। আমি কী পরিস্থিতিতে এই সিদ্ধান্ত নিয়েছি তাও উনি বুঝবেন আশা করি”— বললেন বিশ্বের প্রাক্তন ৮ নম্বর শাটলার।

২০১৪ সালে অলিম্পিক্সে ভারতের প্রথম পদকজয়ী শাটলার সাইনা নেহওয়াল গোপীর অ্যাকাডেমি ছাড়ার সিদ্ধান্ত নেন। তাঁর দেখানো পথেই এ বার গোপী-সঙ্গ ছাড়লেন কাশ্যপ।

এফ/১০:১০/২৫আগষ্ট