logo

ইংল্যান্ড সফর নিয়ে যা বললেন মাশরাফি

ইংল্যান্ড সফর নিয়ে যা বললেন মাশরাফি

ঢাকা, ২৪ আগষ্ট- ইংল্যান্ডকে বাংলাদেশে আসার আহ্বান জানালেন বাংলােদেশ ক্রিকেট অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার। তিনি ইংল্যান্ডের উদ্দেশ্যে বলেন, 'বাংলাদেশে নিরাপত্তার কোনো সমস্যা নেই।' বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এ কথা বলেন তিনি।

মাশরাফি বলেন, ‘বাংলাদেশের ক্রিকেটকে যারা অনুসরণ করে, বয়স্ক, মধ্য বয়সী থেকে শুরু করে কিশোর-তরুণরাও ক্রিকেট নিয়ে খুব চিন্তা করে। ক্রিকেটারদের, অন্য দেশ থেকে যারা আসে, তাদেরকে সর্বোচ্চ সম্মান ও নিরাপত্তা দেয়া হয়। ইংল্যান্ডকে আগেও যথাযথ নিরাপত্তা দেয়া হয়েছে। এখনও দেয়া হবে।'

সাম্প্রতিক সময়ে দেশে জঙ্গি হামলার ঘটনায় নিরাপত্তা নিয়ে বেশ শংকায় রয়েছেন বিদেশীরা। এ অবস্থায় ইংল্যান্ড দল বাংলাদেশ সফরে আসবে কিনা তা নিয়েও চলছে জল্পনা-কল্পনা।

এ অবস্থায় সিরিজ আয়োজনে ক্রিকেট বোর্ড জোর তৎপরতা চালাচ্ছে। যেভাবেই হোক ইংল্যান্ড দলকে খেলতে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছেন বোর্ড কর্তারা।

ইতিমধ্যে বাংলাদেশ সফর করেছে ইংল্যান্ডের প্রতিনিধি দল। বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করে দেশে ফিরে এ সফর নিয়ে নেতিবাচক কথাই বলেছেন ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের নিরাপত্তা প্রধান রেগ ডিকসন। ইংল্যান্ডের প্রতিনিধি দল বলেছে, হোটেল থেকে মাঠে যাওয়ার পথে রাস্তা বড় বড় দালান রয়েছে। যেখান থেকে কোনো হামলা হতে পারে। তাই ইংল্যান্ড ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসবে কি না তা নিয়ে তৈরি হয়েছে সংশয়।

আর/১০:১৪/২৪ আগষ্ট