logo

'আমি এখন নিজেকে অভিনেতা হিসেবে প্রমাণ করতে চাই'

সৌরভ মাহমুদ


'আমি এখন নিজেকে অভিনেতা হিসেবে প্রমাণ করতে চাই'

মুম্বাই, ১৯ আগষ্ট- ব্যাটসম্যানদের গায়ে কাঁপন ধরানো বোলারদের নাম মনে করতে গেলে ব্রেট লি’র মুখটি চোখে ভাসবে নিশ্চিত। তবে সেই অধ্যায়কে বিদায় জানিয়ে দিয়েছেন গেল বছরই। এখন তার নতুন পরিচয় 'অভিনেতা'।

আগস্টের ১৯ তারিখে মুক্তি পেতে যাচ্ছে ব্রেট লি অভিনীত ‘আনইন্ডিয়ান’ সিনেমা। পুরো ক্রিকেট বিশ্বজুড়েই তা এখন আগ্রহের বিষয়। ছবির প্রচারণাটাও চলছে পুরোদমে। সেটা করতে গিয়েই জানালেন নিজেকে এখন অভিনেতা হিসেবে প্রমান করতে চান সাবেক এই গতিতারকা।

প্রথম চলচ্চিত্র মুক্তি পাওয়ার আগে বললেন, 'আমি জানি না ক্রিকেটকে আর মিস করি কিনা। তবে এখন নতুন পরিচয় নিয়েই ভাবছি। চাইছি নিজেকে অভিনেতা হিসেবেই প্রমান করতে।'

অস্ট্রেলিয়া-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে লি-তানিশা অভিনীত ‘আনইন্ডিয়ান’। অস্ট্রেলিয়ার সাবেক এই হার্টথ্রব ক্রিকেটারকে চলচ্চিত্রে দেখা যাবে একজন স্কুলশিক্ষকের চরিত্রে। যিনি প্রেমে পড়েন এক সন্তানের জননী এক নারীর। ওই নারী সন্তানকে নিয়ে একলাই বসবাস করেন। এ চরিত্রে অভিনয় করেছেন বলিউড তারকা তানিশা চ্যাটার্জি।


অস্ট্রেলিয়াতে ছবিটি গেল বছরই মুক্তি পেয়েছে। লির পরিবারও ইতিমধ্যে উপভোগ করেছে ছবিটি। বললেন, 'আমার পরিবার খুবই আনন্দ পেয়েছে চলচ্চিত্রটি দেখে। প্রথম পাঁচ মিনিট তারা তাদের ছেলেকে  চিন্তা করেই দেখেছে। কিন্তু ধীরে ধীরে তারা কাহিনীর লির চরিত্রে হারিয়ে যায়।'

সাবেক এই অজি ক্রিকেটার ভারতে এমনিতে খুবই জনপ্রিয়। খেলোয়াড়ি ক্যারিয়ার থেকেই ভারতে নিয়মিত সময় কাটান ব্রেট লি। ভারতীয় টেলিভিশন বিজ্ঞাপনেও ঘন ঘন দেখা যায় তাকে। এখানে নিজের গানের এক সিঙ্গেল অ্যালবামও প্রকাশ করেন লি।

শুক্রবার মুক্তি পেতে যাওয়া এই চলচ্চিত্রেও লির লেখা ও সুরে 'আনইন্ডিয়ান' শিরোনামে একটি গান রয়েছে। গানটিতে কন্ঠ দিয়েছেন লি এবং ভারতীয় সঙ্গীতের কিংবদন্তি আশা ভোসলে। তবে গানটি লিখেছেন ও সুর করেছেন লি নিজেই।

আশা ভোসলের প্রশংসায় লি বললেন, 'আমি তার সঙ্গে কাজ করে খুবই আনন্দিত।' এছাড়াও ভবিষ্যতে কনসার্ট করতে আগ্রহ প্রকাশ করেন অস্ট্রেলিয়ার সাবেক এই পেসার।

এফ/১০:১২/১৯আগষ্ট