logo
৪০ তম বিজয় দিবস উদযাপন করে ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাস

৪০ তম বিজয় দিবস উদযাপন করে ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাস

বিজয় দিবসের ৪০ তম বার্ষিকী উৎসাহ ও উদ্দীপনার সাথে ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাস উদ্যাপন করে। এই দিবসটি পালন উপলক্ষে বিভিন্ন কর্মসূচী প্রণয়ন করা হয়। ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং প্রতিমন্ত্রী জনাব আকরামুল কাদের  আনুষ্ঠানিকভাবে দূতাবাস অঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন করেন। পতাকা উত্তোলনের সময়ে দূতাবাসের সকল কর্মকর্তা/কর্মচারীগণ উপস্থিত ছিলেন। জাতীয় পতাকা উত্তোলনের সময় জাতীয় সঙ্গীত বাজানো হয়। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি,এম.পি. প্রদত্ত বাণী পড়ে শুনানো হয়। এ উপলক্ষে মুক্তিযুদ্ধে যাঁরা দেশকে স্বাধীন করার জন্য শহীদ হয়েছেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ ও জাতির শান্তি ও সমৃদ্ধি কামনা করেও মোনাজাত করা হয়।

বিজয়ের ৪০ বছর পূর্তি পালন উপলক্ষে বাংলাদেশ দূতাবাস দুইদিনব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। এ উপলক্ষে দূতাবাসকে আলোকসজ্জ্বায় সজ্জ্বিত করা হয় এবং বিজয়ের ৪০ বছর নিওন-সাইনের মাধ্যমে অতিথিদের দৃষ্টি আকর্ষণ করে।

বিজয় দিবস উপলক্ষে আগামী ১৭ ডিসেম্বর, ২০১১ তারিখে বাংলাদেশ দূতাবাসের বঙ্গবন্ধু অডিটরিয়ামে একটি সম্মর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রবাসী বাংলাদেশীদের সুবিধার্থে উক্ত অনুষ্ঠান (শনিবার-ছুটির দিন) আয়োজন করা হয়।