logo

মেয়েকে নিয়ে সরফরাজের আবেগঘন টুইট

মেয়েকে নিয়ে সরফরাজের আবেগঘন টুইট

পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ টুইটারে লেখেন, এই গলিতেই ক্রিকেট খেলে আমার বেড়ে ওঠা, এখন খেলছে আমার মেয়ে, এখন সময় তার।

আজ বিকেল পাঁচটায় শারজায় ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান ক্রিকেট দল। আইসিসির কোড অব কন্টাক্ট অমান্য করায় এই ম্যাচে খেলতে পারছেন না পাকিস্তানের নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদ।

দেড় যুগ পর আরও একটি সিরিজ জয়ের স্বপ্নে বিভোর পাকিস্তান ক্রিকেট দল। সবশেষ ২০০২ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় পায় পাকিস্তান।

অন্যদিকে এ মাসেই ভারতকে ঘরের মাঠে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-২ ব্যবধানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া। দুর্দান্ত ফর্মে রয়েছেন উসমান খাজা। তার ব্যাটে ভর করে ভারতের মাঠে সিরিজ জয়ের স্বাদ পায় অসিরা।

পাকিস্তানের বিপক্ষে সবশেষ ২০১৭ সালে পাঁচ ম্যাচের সিরিজে ৪-১ ব্যবধানে জয় পায় অস্ট্রেলিয়া। আরও একটি ওয়ানডে ট্রফির লড়াইয়ে পাকিস্তান-অস্ট্রেলিয়া।

আগামীকাল শুক্রবার নিরপেক্ষ ভেন্যু শারজা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে অস্ট্রেলিয়া বিপক্ষে মাঠের লড়াই। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে পাকিস্তান ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন শোয়েব মালিক। আইসিসির নিয়ম লঙ্ঘন করায় জাতীয় দলের বাইরে পাকিস্তানের নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদ। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন সাবেক অধিনায়ক শোয়েব মালিক।

বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুবাইয়ে অনুষ্ঠিতব্য এই সিরিজটিকে গুরুত্ব দিচ্ছে পাকিস্তান। বিশ্বকাপের আগে এই সিরিজ নিজেদের প্রস্তুতি জোরদারের সুযোগ হিসেবে নিচ্ছে উভয় দল।

পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক শোয়েব মালিক বলেন, প্রতিপক্ষ হিসেবে অস্ট্রেলিয়া অসাধারণ একটি দল। তাদের সঙ্গে জিততে হলে সমান তালে লড়াই করতে হবে। আমরা যদি আমাদের সেরাটা উজার করে দিতে পারি তাহলে সিরিজ জয় সম্ভব।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের সম্ভাব্য একাদশ: ইমাম উল-হক, শান মাসুদ, উমর আকমল, হারিস সোহেল, শোয়েব মালিক (অধিনায়ক), মোহাম্মদ রিজোওয়ান, ফাহিম আশরাফ, ইমাদ ওয়াসিম, ইয়াসির শাহ, মোহাম্মদ আমির/উসমান সেনোয়ারি, মোহাম্মদ হাসনাইন।

পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ: উসমান খাজা, অ্যারন ফিঞ্চ, পিটার হ্যান্ডসকম্ব, শান মার্স, মার্কু স্টইনিস, অ্যাস্টন টার্নার, অ্যালেক্স কেরি, রিচার্ডসন, পেট কামিন্স, নাথান লায়ন ও অ্যাডাম জাম্পা।

এইচ/১৭:৪২/২২ মার্চ