logo

সিনিয়র সাংবাদিক বশীর আহমদ মারা গেছেন

সিনিয়র সাংবাদিক বশীর আহমদ মারা গেছেন

ঢাকা, ২৫ জানুয়ারি- সিনিয়র সাংবাদিক বশির আহমদ (৭১) আর নেই। বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) রাত সোয়া ৮টার দিকে রাজধানীর মিরপুরের সাংবাদিক কলোনীর বাসায় অসুস্থ হয়ে পড়েন তিনি। দ্রুত হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকের বরাত দিয়ে বশির আহমদের ছেলে সালেহ আহমেদ শাওন জানান, ম্যাসিভ হার্ট অ্যাটাকের কারণে তার মৃত্যু হয়েছে। শুক্রবার (২৫ জানুয়ারি) বাদ জুমা মিরপুরের সাংবাদিক কলোনী জামে মসজিদের সামনে জানাজা শেষে কালশীর স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হবে।

আশির দশকে আজাদ পত্রিকা দিয়ে সাংবাদিকতা পেশায় যোগ দেন বশির আহমদ। এরপর তিন দশকেরও বেশি সময় ধরে সাংবাদিকতা করেন। তিনি দীর্ঘদিন সংবাদ পত্রিকায় বিশেষ প্রতিনিধি হিসেবে কাজ করেন। সর্বশেষ ‘দেশ সমাচার’ নামে একটি দৈনিকের প্রধান সম্পাদক হিসেবে নিয়োজিত ছিলেন।

বশির আহমদ জাতীয় প্রেস ক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়শনের সদস্য ছিলেন। ১৯৪৮ সালের ৩১ ডিসেম্বর তার জন্ম।

বশির আহমদের ছেলে সালেহ আহমেদ শাওন জানান, শুক্রবার বাদ জুমা মরদেহ দাফন করা হবে। মরদেহ জাতীয় প্রেস ক্লাব বা ঢাকা রিপোর্টার্স ইউনিটি প্রাঙ্গণে নেওয়া হবে না। বাবার সহকর্মী ও স্বজনদের সাংবাদিক কলোনী জামে মসজিদের সামনে বাদ জুমা জানাজায় অংশ নিয়ে বাবার জন্য দোয়া চেয়েছেন তিনি।

মৃত্যুকালে বশির আহমদ স্ত্রী, দুই ছেলে-মেয়ে, নাতি-নাতনি ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে শোক জানিয়েছেন ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়শনের সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক দীপু সারোয়ার।

সূত্র: বাংলা ট্রিবিউন

আর/১১:১৪/২৪ জানুয়ারি