logo

দাফন অনুষ্ঠান থেকে বিএনপি নেতা গ্রেফতার

দাফন অনুষ্ঠান থেকে বিএনপি নেতা গ্রেফতার

বরিশাল, ২১ ডিসেম্বর- বরিশাল নগরী থেকে বিএনপি ও তার অঙ্গসংগঠনের ১৪ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে জেলা ও মহানগর শাখাসহ ওয়ার্ড পর্যায়ের বিভিন্ন পর্যায়ের নেতকর্মী রয়েছেন। শুক্রবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

মহানগর স্বেচ্ছাসেবকদলের সভাপতি মাহবুবুর রহমান পিন্টু জানান, বরিশালে বিএনপি নেতাকর্মীদের গণগ্রেফতার শুরু করেছে পুলিশ। বাসায় বাসায় অভিযান চালানো হচ্ছে। পুলিশের এ গ্রেফতার অভিযানের ফলে আত্মগোপন করেছেন বিএনপি-জামায়াতের মাঠ পর্যায়ের নেতাকর্মীরা। মৃত স্বজনকে দাফন দিতে গিয়েও গ্রেফতারের হাত থেকে রক্ষা পাচ্ছেন না বিএনপি নেতাকর্মীরা । সেখনা থেকেও গ্রেফতার করা হচ্ছে।

তিনি জানান, শুক্রবার দুপুরে কোতোয়ালি থানা বিএনপির সাবেক সভাপতি শেখ আব্দুর রহিম ওসমান গনী নামে তার এক স্বজনকে দাফন করতে নগরীর মুসলিম গোরস্থানে যান। সেখানে শেখ আ. রহিমকে গ্রেফতার করে পুলিশ। পুলিশও তো মানুষ। তাহলে কীভাবে এমন অমানবিক আচরণ করছে ।

তিনি আরও জানান, শুক্রবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত শেখ আ. রহিম, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি আমিনুল ইসলাম, স্বেচ্ছাসেবকদল নেতা হাওলাদার আল আমিন, স্বেচ্ছাসেবকদল নেতা রিমন, স্বেচ্ছাসেবকদল নেতা সাব্বির, যুবদল নেতা হিমেলসহ ১৪ জনকে আটক করেছে পুলিশ।

গণগ্রেফতারের বিষয়ে বরিশাল কোতোয়ালি মডেল থানা পুলিশের ওসি নুরুল ইসলাম বলেন, রাজনৈতিক দলের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে না। নির্বাচনে নিরাপত্তার স্বার্থে বিভিন্ন মামলার তালিকাভুক্ত আসামি ও সন্ত্রাসীদের গ্রেফতার করা হচ্ছে। অভিযান চলছে। গ্রেফতারের সংখ্যা আরও বাড়তে পারে।

এমএ/ ০৯:১১/ ২১ ডিসেম্বর