logo

মিস বাংলাদেশ ইতালী ২০১৮ তে বিজয়ী হলেন ইন্তু, রানার্স আপ লিন্ডা এবং লাবন্য

মিস বাংলাদেশ ইতালী ২০১৮ তে বিজয়ী হলেন ইন্তু, রানার্স আপ লিন্ডা এবং লাবন্য

রোম, ০৪ মে- বহুল প্রতীক্ষীত মিস বাংলাদেশ ইতালী প্রতিযোগীতার গ্রান্ড ফাইনাল রাউন্ড জাকজমকভাবে অনুষ্ঠিত হয়েছে। এতে ইতালীর বিভিন্ন শহর থেকে আসা ২২জন প্রতিযোগী সরাসরি অংশগ্রহন করেন।

কানায় কানায় হল ভর্তি দর্শকদের নিয়ে প্রথমবারের মতো এই আয়োজনে স্বপরিবারে প্রবাসীরা হাজির হন রোমের জনপ্রিয় থিয়েটার সানলিয়নে।


আয়োজনে ইতালীতে নিযৃক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব আবদুস সোবাহান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সন্ধ্যা ৬টায় অনুষ্ঠানের শুরুতে বিচারকদের নাম ঘোষনা করা হয়। বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব ইরিন ইসলাম জুলি বিচারকেদের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। তার সাথে বিচারক প্যানেলের সদস্য ছিলেন জনপ্রিয় সংগীত শিল্পী প্রিতম আহমেদ এবং নৃত্যশিল্পী ভ্যালেন্টিনা।

অনুষ্ঠান উপস্থাপনের দায়িত্বে ছিলেন আয়োজক ইমন রহমান এবং সহ আয়োজক সানজিয়া হক শশী।

ক্যাট্ওয়াক রাউন্ডের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। আকর্ষনীয় ক্যাটওয়াক রাউন্ডে প্রতিযোগীরা নিজেদের পছন্দের পোশাকে হাজির হয়ে নিজেদের পরিচয় সবার কাছে তুলে ধরেন।


এসময় দর্শকদের ভোটের জন্য বিশেষ পেপার সরররাহ করা হয়।

সৌন্দয এবং মেধা-মননের সম্বনয়ে বিজয়ীরে খোজে শুরু হয় পারফরমেন্স রাউন্ড। এখানে সবাই নাচ-গানে দর্শকদের মাতিয়ে রাখেন।

বিরতিতে দর্শত মাতাতে আসেন ইন্টারন্যাশনাল ব্যান্ড প্রিতম এ্যান্ড কো। চারদেশের চারজন ভিন্ন সদস্যদের নিয়ে গড়া এই ব্যান্ড অনুষ্ঠানে বাংলা গান পরিবেশন করেন। এরপরই রোমের জনপ্রিয় ব্যান্ড দল এন আকুষ্টিক ফ্রেম তাদের পারফরমেন্স শুরু করেন। তাদের জনপ্রিয় বাংলাগানের রিমিক্স দর্শক মাতিয়ে রাখে।


ষ্পন্সর বিরতির পরপরই শুরু হয় অনুষ্ঠানের সবচাইতে আকষর্নীয় জামদানী শাড়ী ক্যাটওয়াক রাউন্ড। দর্শকদের জন্যে এই রাউন্ডটি ছিরো বিশেষভাবে উপভোগ্য। সবপ্রতিযোগীদের জামদানী শাড়ী উপহার হিসেবে প্রদান করা হয়।

ইতিমধ্যে রিচারক প্যানেল তাদের সেরা দশজনের তালিকা প্রকাশ করেন। এই তালিকায় স্থান পান  ভেনিস থেকে মেী এবং মিশু, বলোনীয়া থেকে মারিয়া এবং লাবন্য, মিলান থেকে আইশা এবং ক্লারা, পালেরমো থেকে ছোয়া এবং ইন্তু, ভিসেন্সা থেকে লিন্ডা, রোম থেকে ইশরাত।

এরপরই শুরু হয় সেরা দশ বাছাইয়ে বিচারক প্যানেলের সরাসরি প্রশ্ন উত্তর পর্ব। সেরা দশকে বিভিন্ন বুদ্ধিভিত্তিক প্রশ্নে বিদ্ধ করেন বিচারক প্যানেল।
এরপর তিন বিচারক প্যানেল এক রুদ্ধদ্বার বৈঠকে সেরা তিনজন বাছাইয়ে অংশগ্রহন করেন।

শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতে একে একে সেরা তিনজনের নাম ঘোষনা করা হয়। এতে ২য় রানার্স আপ বলোনীয়া থেকে লাবন্য, ১ম রানার্স আপ ভিসেন্সা থেকে লিন্ডা এবং বিজয়ী  তথা মিস বাংলাদেশ ইতালী ২০১৮ হিসেবে ঘোষনা করা হয় পালেরমো থেকে আগত ইন্তুকে।


আয়োজনের প্রধান অতিথি বিজয়ী ইন্তুকে পুরষ্কুত করেন।

আয়োজনে ভোদাফোন গোল্ড স্পন্সর, পপুলার ট্রাভেলস ট্রাভেলস পার্টনার, আইসিসি কার্গো, ফ্রেন্ডস গ্রপ, লাভ রোমাসহ বিভিন্ন প্রতিষ্ঠান সহযোগিতা করেন।

শেষমুহুর্তে সময় স্বপ্লতার কারনে সবপুরস্কার প্রদান কার সম্ভব হয়নি। শীগ্রই কুরিয়ার সার্ভিসে সবার গিফট প্যাক, সার্টিফিকেটসহ পুরস্কার পৌছানো হবে।

আয়োজনের মিডিয়া পার্টনার বাংলাটিভি, ফেসবুক পার্টনার আমরা ইতালী প্রবাসী পেজ অনুষ্ঠানটি সরাসরি লাইভ প্রচার করে।

আর/০৭:১৪/০৪ মে