Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
হাস্যরসে ভরপুর লেখা দিতে লগইন/রেজিষ্টার করুন

হাসিখুশি ক্লাব -> General

পাইলট কি উড়তে জানে?

চাকরির ইন্টারভিউ চলছে- প্রশ্নকর্তা: আপনি সাঁতার জানেন? চাকরিপ্রার্থী: জ্বি না। প্রশ্নকর্তা: জাহাজের ক্যাপ্টেন পদে চাকরির জন্য আবেদন করেছেন, আর সাঁতার জানেন না? চাকরিপ্রার্থী: কিছু মনে করবেন না স্যার। উড়োজাহাজের পাইলট কি উড়তে জানে?

রেল লাইনে দুই মাতাল

দুই মাতাল রেল লাইন ধরে হাঁটতে হাঁটতে এগিয়ে যাচ্ছে- একজন: এত লম্বা সিঁড়ি! কতক্ষণে উঠবো কে জানে? উঠতে উঠতে ক্লান্ত হয়ে গেলাম। এমন সময় দূর থেকে ট্রেন আসতে দেখা যাচ্ছে- অন্যজন: আরেকটু অপেক্ষা কর। ওই দেখ, লিফট চলে আসছে।

স্ত্রী সম্পর্কে স্বামীরা যা বলেন

বহুদিন পর দুই বান্ধবী তাদের স্বামীকে নিয়ে গল্প করছে- প্রথমজন: আর পারি না। বুঝেছিস! আমার স্বামী সবসময় তাঁর আগের বউয়ের কথা বলতে থাকে। দ্বিতীয় জন: তাও ভালো! আমার স্বামী তো ভবিষ্যতে তার বউ যে হবে, তাকে নিয়ে কথা বলে।

প্রেমিক-প্রেমিকার কথোপকথন

প্রেমিকা: শোনো, আমাকে বিয়ে করতে হলে তোমাকে কিছু জিনিস ত্যাগ করতে হবে। প্রেমিক: যেমন? প্রেমিকা: এই ধরো রোজ সন্ধ্যার পর ক্লাবে যাওয়া বন্ধুবান্ধবের সঙ্গে অহেতুক আড্ডা, সিগারেট খাওয়া, রাতে নাক ডাকা, বোকার মতো টাকা খরচ করা, খামাখা আত্মীয়স্বজনের বাড়িতে বেড়াতে যাওয়া। কী, পারবে এসব ত্যাগ করতে? প্রেমিক: দেখি, ভেবে দেখতে হবে। পরদিন আবার দুজনের দেখা- প্রেমিকা: কী ভেবেছ? প্রেমিক: আসলে একবারে তো আর সব কিছু ত্যাগ করা যায় না, একটু একটু করে বাদ দিতে হয় আর কী। যেমন প্রথমত একটা জিনিস ত্যাগ করেছি। প্রেমিকা: কী? প্রেমিকা: ইয়ে মানে, আপাতত বিয়ের চিন্তাটা।

এটিএম কার্ডের পাসওয়ার্ড

অপু বলছে তার প্রেমিকাকে, ‘প্রেয়সী আমার, তোমার সঙ্গে আমি আমার সব কথা শেয়ার করতে চাই। আমার সুখ, দুঃখ, হাসি, কান্না…সব!’ প্রেমিকা: শুরুটা তাহলে তোমার এটিএম কার্ডের পাসওয়ার্ড দিয়েই হোক।

নিষেধ করছো না কেন

স্বামী-স্ত্রীর মধ্যে কথা হচ্ছে— স্ত্রী: শোনো, তোমার বন্ধু যে মেয়েটিকে বিয়ে করতে যাচ্ছে ওই মেয়ে কিন্তু অতোটা ভালো নয়। স্বামী: এতে আমার সমস্যাটা কী? স্ত্রী: আরে, জেনেশুনে তোমার বন্ধু খারাপ মেয়েকে বিয়ে করবে! তুমি তাকে নিষেধ করছো না কেন? স্বামী: আমি কেন তাকে নিষেধ করবো! আমি যখন বিয়ে করি তখন তো সে আমাকে নিষেধ করে নি।

আড্ডায় চাপা

এক শিকারি বন্ধুদের আড্ডায় বসে বলছে, ‘জানিস, সেবার আফ্রিকার জঙ্গলে গিয়ে আমি কতগুলো রয়েল বেঙ্গল টাইগার মেরেছি?’ বন্ধুরা ভ্রু কুঁচকে বলে, ‘আফ্রিকার জঙ্গলে তো রয়েল বেঙ্গল টাইগারই নেই! তুই মারবি কোথা থেকে?’ শিকারি: আহ্! সব যদি আমি মেরেই ফেলি, তাহলে থাকবে কোথা থেকে?!

আমার পোলা কী শিখলো?

গৃহশিক্ষক তার ছাত্রকে পড়াচ্ছেন। এমন সময় এলেন ছাত্রের অশিক্ষিত বাবা- বাবা: মাস্টর সাব, একটু দেখি তো- এই এক বছরে আমার পোলা কী শিখলো? গৃহশিক্ষক: বল তো সাজিদ, ‘আই ডোন্ট নো’- এর অর্থ কী? ছাত্র: আমি জানি না। বাবা: এ কথাটাই বলবে আমি জানতাম। যতই শেখান, সারাজীবনেও এ পোলাটা কিছুই জানবো না।

বোকামির জন্য মন খারাপ

দুই বন্ধু পরীক্ষার ফলাফল পেয়েছে। অকৃতকার্য হয়ে একজনের মন খারাপ। তাকে সান্ত্বনা দিচ্ছে অন্যজন- প্রথম বন্ধু: যাক, এবার ফেল করেছিস তো কী হয়েছে। চিন্তা করিস না। দ্বিতীয় বন্ধু: আরে ফেল করার জন্য ভাবছি না। বোকামি করার জন্য মন খারাপ। প্রথম বন্ধু: আমিও তা-ই ভাবছি। তুই তো গত পরীক্ষায় ইংরেজিতে সর্বোচ্চ নম্বর পেলি। এবার ফেল করলি কেন? দ্বিতীয় বন্ধু: আর বলিস না, ইংরেজি পরীক্ষার দিন ভুল করে পকেটে বিজ্ঞান বই নিয়ে গিয়েছিলাম।

ডিভোর্স দিতে বাধ্য হবো!

স্বামী-স্ত্রীর তুমুল ঝগড়ার পর- স্ত্রী: এবার কিন্তু আমি তোমাকে ডিভোর্স দিতে বাধ্য হবো! স্বামী: এই নাও, এই নাও, মিষ্টি খাও। স্ত্রী: থাক থাক, আর রাগ ভাঙাতে হবে না। স্বামী: আরে না, রাগ ভাঙাতে যাবো কেন? স্ত্রী: তাহলে মিষ্টি খাওয়াতে চাও কেন? স্বামী: শুভ কাজের আগে মিষ্টি মুখ করতে হয়।

আমি আসলে অবিবাহিত না

প্রেমিক: তোমাকে একটা সত্য কথা বলতে চাই... কিন্তু কিভাবে যে... প্রেমিকা: এত টেনশনের কি আছে! বলে ফেল... প্রেমিক: না, মানে... তুমি কিভাবে নেবে বিষয়টা... প্রেমিকা: আরে কি আর মনে করব! নির্ভয়ে বলে ফেল! প্রেমিক: আমি কিন্তু আসলে অবিবাহিত না। আমার বউ এবং একটা বাচ্চাও আছে... প্রেমিকা: এই ব্যাপার! এটা নিয়ে আমার কোনো মাথাব্যথা নেই। আমি তো ভাবছিলাম গাড়িটা বুঝি তোমার না!

মানুষ তোরে পাগল বলে

দুই পাগলের কথোপকথন- ১ম পাগল: আচ্ছা, কম্পিউটার চালু করে কেমনে? ২য় পাগল: তুই জানিস না! ১ম: না... ২য়: হা হা হা... এইজন্য মানুষ তোরে পাগল বলে। যা রিমোটটা নিয়ে আয় আমি চালু কইরা দিতাছি।

 < 1 2 3 4 >  শেষ ›
Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে