Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
হাস্যরসে ভরপুর লেখা দিতে লগইন/রেজিষ্টার করুন

হাসিখুশি ক্লাব

প্রেগনেন্ট

স্ত্রীঃ একটা কথা বলব রাগ করবা না তো? স্বামীঃ না, বলো স্ত্রীঃ আমি প্রেগনেন্ট স্বামীঃ এতো খুশির খবর, রাগ করার কি আছে স্ত্রীঃ বিয়ের আগে একবার বাবাকে বলেছিলাম…

ডাউল চাউল

এক বাউল এক দোকানে এসে দোকানদারকে বলল, ভাই আমারে এক কেজি ডাউল এবং এক কেজি চাউল দেন। দোকানদার বললো, তা দিচ্ছি কিন্তু আপনি ডালকে ডাউল এবং চাল কে চাউল বলছেন কেন? বাউল উত্তর দিলো, ভাই – আমি যদি ডালকে ডাউল এবং চাল কে চাউল বলি, তাহলে আমার মত বাউলকে আপনারা কি বলিবেন?

সাক্ষাৎকার

শিক্ষকঃ কি নাম তোমার? ছাত্রঃ MP শিক্ষকঃ মানে কি ছাত্রঃ মদন পাল শিক্ষকঃ তোমার বাবার নাম কি? ছাত্রঃ MP-মানে মোহন পাল স্যার শিক্ষকঃ শিক্ষাগত যোগ্যতা ছাত্রঃ MP শিক্ষকঃ এর মানে আবার কি?? ছাত্রঃ মেট্রিক পাস শিক্ষকঃ কি কারনে চাকুরি দরকার? ছাত্রঃ MP-মানি প্রবেলেম শিক্ষকঃ আপনি এখন আসুন ছাত্রঃ আমার রেজাল্টটা স্যার?? শিক্ষকঃ MP ছাত্রঃ মানে স্যার? শিক্ষকঃ মেন্টালি পাংচার!

হাসের রচনা

চান্দু একবার বাংলা পরীক্ষা দিতে গেলো!! পরীক্ষায় সবই কমন শুধু রচনা বাদে!! রচনা আসছে হাঁস নিয়ে!! কিন্তু চান্দু বেচারা তো আর এইটা পড়ে নাই!! তবুও সে চেষ্টা করলো!! আসুন দেখি তার চেষ্টাটা কেমন হয়েছিলো!! হাঁস(যেই প্রাণী সারাক্ষণ প্যাঁকপ্যাঁক করে আর খায়) আমি হাঁস পছন্দ করি!! আমার বাসার সবাইও মনে হয় পছন্দ করে!! যদিও আমাকে বলে না, কিন্তু আমি বুঝি!!ন    হাঁস পানিতে থাকে!! আমিও পানি খাই!! আমার পাশের বাসার আঙ্কেল মদ খায়!! মদ খুব খারাপ একটা জিনিস!! এইটা কিন্তু আমি বলি নাই!! এইটা জ্ঞানী গুণী লোকেরা বলছে!! আমার একটা লাঠি আছে!! লাঠি পানিতে সাতার কাটে হাঁস ও পানিতে সাতার কাটে!! মনে হয় তারা আপন ভাইবোন!! হাঁস পানিতে গোসল করে আমিও পানিতে গোসল করি!! আমার গোসল করতে মাত্র পাঁচ মিনিট লাগে কিন্ত হাঁস সারাদিন লাগিয়ে গোসল করে!! এই জন্য হাঁস দেখতে এত সাদা!! আর আমার গাঁয়ের রঙটা একটু ময়লা!! বেশি না, সামান্য ময়লা!! আমি হাঁস খুব ভালোবাসি!! হাঁসও আমাকে খুব ভালোবাসে!! একটা কথা বলতে ভুলে গেছি!! হাঁস দেখতে ঠিক আমার বউয়ের মত!

উপস্থিত বুদ্ধি

একবার সেনাবাহিনীতে নিয়োগের জন্য আই, এস, এস, বি তে এক পরীক্ষার্থী কে মৌখিক পরিক্ষায় (যেখানে মানসিক শক্তি ও উপস্থিত বুদ্ধির পরিক্ষা নেয়া হয়) সেনা কর্মকর্তা প্রশ্ন করলো, “আচ্ছা আমি যদি তোমার বিবাহিত স্ত্রীর সাথে প্রথম রাত কাটাতে চাই তাহলে তোমার কি কোন আপত্তি আছে??” পরীক্ষার্থী সাথে সাথে উত্তর দিল, “আপনার যদি আপত্তি না থাকে আমারো কোন আপত্তি নেই।। কারন আমি তো আপনার মেয়েকেই বিয়ে করব!!”

এক বউ দুই স্বামী

২ বন্ধু রাস্তা তে হাটতে গল্প করছিলো… উলটো পাশ থেকে ২ টা মেয়ে আসছিলো… হটাৎ ১ম বন্ধুঃ ” সর্বনাশ…আমার বউ আর প্রেমিকা একসাথে আসছে…” ২য় বন্ধুঃ ” হে আল্লাহ… আমারো…”

আপেলের সাইজ

ছেলেঃ ইশ ! কেন যে আপেলের সাইজ তরমুজের সমান হল না! বাবাঃ কেন রে? ছেলেঃ মাধ্যাকর্ষণ শক্তির সূত্রটা মুখস্ত হচ্ছে না !

সিরিয়াল

একবার এক মহিলা মারা গেছেন। লাশ নিয়ে যাচ্ছেন তার স্বামী। স্বামীর পিছনে একটি কুকুর, এর পিছনে কয় এক হাজার লোক। এক লোক এসে স্বামীকে জিজ্ঞাসা করলো যে, –কি হইছে ভাই…এত লোকজন কেন? –আমার বউ মারা গেছে — সরি, তো কিভাবে মারা গেল? –ওইযে কুকুরটা দেখতে পাচ্ছেন এর কামড় এ — ভাই আমারে একটু ধার দিবেন আপনার কুকুরটা। — ঠিক আছে তাইলে লাইন এর পিছনে গিয়া সিরিয়াল দেন।

গুলি লাগার পরও বক উড়ে যাচ্ছে

নিজেকে খুব পাকা শিকারী হিসাবে জাহির করে মামা ভাগ্নেকে নিয়ে শিকার করতে গেলেন। একঝাঁক উড়ন্ত বক দেখে মামা বললেন, ‘দেখিস, এখানে থেকে গুলি করে একটাকে ফেলে দেব।’ মামা গুলি করলেন, কিন্তু একটা বকও পড়ল না। –কই মামা, গুলি তো লাগল না। –পৃথিবীর সবচেয়ে আশ্চর্যজনক ঘটনাটাই এখন ঘটেছে। গুলি লাগার পরও বক উড়ে যাচ্ছে!

মামিকে কোথায় পেলে

ভাগ্নে : মামা, তুমি কি মিসর গিয়েছিলে? মামা : না, কেন? ভাগ্নে : তাহলে মামিকে কোথায় পেলে?

স্যার, খাতা দ্যান

স্যার খাতা দিচ্ছেন, হঠাৎ, ‘কী রে, তুই এইখানে কী করিস?’ পরীক্ষার্থী উত্তর দেন, ‘মামা, পরীক্ষা। ভালো আছেন?’ ‘তুই এইবার পরীক্ষা দিচ্ছিস? বলিস কী! তোকে এইটুকুন দেখেছিলাম? তোর বাবা-মা কেমন আছে···।’ স্যারের হুঁশ ফেরে পাশের পরীক্ষার্থীর ডাকে, ‘স্যার, খাতা দ্যান!’ সবাই প্রথমে অবাক হলেও পরে বুঝতে পারে, তারা দুজন গ্রাম সম্পর্কের মামা-ভাগ্নে। দীর্ঘদিন পর হঠাৎ দেখা হয়েছে আজই।

ব্যাংকের হিসাবরক্ষক

রেস্টুরেন্টে পরিচয় হলো রিমা আর সোহাগের। তারা দুজন একসঙ্গে চা খেল, খানিক গল্পগুজব করল, মোবাইল নম্বর নিল…এবং আধঘণ্টার মাথায় সোহাগ রিমাকে প্রেম নিবেদন করে বসল। বলল, ‘আপনি কি আমাকে বিয়ে করবেন?’ বিস্মিত রিমা বলল, ‘আমাদের পরিচয়ের এক ঘণ্টাও হয়নি। আপনি আমার সম্পর্কে কিছুই জানেন না, অথচ আমাকে বিয়ে করতে চাইছেন? সোহাগ বলল, ‘কে বলেছে জানি না? আপনার বাবা যে ব্যাংকে টাকা জমা রাখেন, আমি সেই ব্যাংকের হিসাবরক্ষক।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে