পাবনা

আ.লীগ নেতাকে ডেকে নিয়ে খুন

পাবনা , ১৭ ফেব্রুয়ারি – ফোন করে ডেকে নিয়ে পাবনার সাঁথিয়ায় নাজমুল হোসেন (২৮) নামের এক আওয়ামী লীগ নেতাকে খুন করার অভিযোগ উঠেছে।

পুলিশ মঙ্গলবার সন্ধ্যায় নিহতের লাশ উদ্ধার করেছে। এ ঘটনায় শাকিল (২৭) নামে তার এক বন্ধুকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার শাকিলকে বুধবার সকালে পাবনা জেল হাজতে পাঠানো হবে।

এর আগে সোমবার (১৫ ফেব্রুয়ারি) রাতে সাঁথিয়া উপজেলার কাটিয়াদহ বিল পাড়ে নাজমুল হোসেনকে ডেকে নিয়ে হত্যা করা হয়।

নিহত নাজমুল সাঁথিয়া পৌরসভাধীন শশদিয়া গ্রামের আব্দুল মজিদের ছেলে ও আওয়ামী লীগের শশদিয়া গ্রাম কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। আর আসামি শাকিল শশদিয়া গ্রামের আব্বাস মোল্লার ছেলে। তারা দুজন বন্ধু ও জুয়া খেলতেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

আরও পড়ুন : রামেক হাসপাতালে ‘দুর্নীতি’ বন্ধ করতে স্মারকলিপি

পুলিশ জানায়, সোমবার রাত ৮টার দিকে মোবাইল ফোনে নাজমুলকে তার বন্ধু শাকিল ডেকে নিয়ে যান। এর ঘন্টা তিনেক পর নাজমুল রাত ১১টায় বাড়ি আসেন। এরপর রাত সাড়ে ১১টার দিকে বাড়ি থেকে ২৮ হাজার টাকা নিয়ে বের হন। সারারাত ও মঙ্গলবার দুপুর পর্যন্ত নাজমুল বাড়ি না ফেরায় তা বাড়ির লোকজন মঙ্গলবার দুপুরে সাঁথিয়া থানায় অভিযোগ করেন।

সাঁথিয়া থানার অফিসার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম জানান, এ ব্যাপারে তারা তাৎক্ষণিক তদন্ত শুরু করেন। পুলিশ বিশেষ কৌশলে শাকিলের অবস্থান শনাক্ত করে তাকে মঙ্গলবার সন্ধ্যায় আটক করে। তার দেয়া তথ্য মোতাবেক সাঁথিয়া পৌরসভার শশদিয়া গ্রামের পাশে কাটিয়াদহ বিল পাড়ের একটি পিঁয়াজের জমি থেকে নাজুমলের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। শাকিল পুলিশের কাছে বন্ধুকে হত্যার দায় স্বীকার করেছেন।

সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল্লাহ আল মাহমুদ দেলোয়ার মঙ্গলবার রাতে জানান, নিহত নাজমুল আওয়ামী লীগের একজন সক্রিয় কর্মী ও গ্রাম কমিটির নেতা ছিলেন। তবে এ হত্যাকাণ্ডের কারণ তিনি জানেন না।

সাঁথিয়া থানার অফিসার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম জানান, নিহত নাজমুলের মাথায় গভীর ক্ষত রয়েছে। গ্রেপ্তার শাকিল পুলিশের জিজ্ঞাসাবাদে জানিয়েছে সে নাজমুলের কাছে টাকা চেয়েছিল। কিন্তু নাজমুল টাকা দিতে অস্বীকৃতি জানায়। এতে সে ক্ষুদ্ধ হয়ে রড দিয়ে নাজমুলকে আঘাত করেন। এতে নাজমুল মারা যান।

ওসি জানান, নিহতের লাশ ময়না তদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে। এছাড়া নিহতর পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৭ ফেব্রুয়ারি

Back to top button