সিলেট

‘রং লেগেছে’ সিলেটের আলোচিত সেই পুলিশ ফাঁড়িতে

সিলেট, ১০ জানুয়ারি- সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানাধীন বন্দরবাজার পুলিশ ফাঁড়ি। সদ্য গত হওয়া ২০২০ সালের ১১ অক্টোবর থেকে তুমুল আলোচনায় আসে নগরীর গুরুত্বপূর্ণ এই ফাঁড়িটি। গত অক্টোবর থেকে এ ফাঁড়িকে ঘিরে জনগণের মাঝে তৈরি হয় এক ধরণের আতঙ্ক। ফাঁড়ির বিতর্কিত পুলিশ সদস্যদের এড়িয়ে চলতে শুরু করেন জনসাধারণ।

আলোচিত ওই ফাড়িতে গত বছরের ১০ অক্টোবর দিবাগত (১১ অক্টোবর) রাতে সিলেট মহানগরীর আখালিয়া এলাকার নেহারিপাড়ার গুলতেরা মঞ্জিলের মৃত রফিকুল ইসলামের ছেলে রায়হান আহমদকে (৩৪) পুলিশ ধরে নিয়ে গিয়ে নির্মমভাবে নির্যাতন করে। এর ফলে ১১ অক্টোবর সকালে মৃত্যুর কোলে ঢলে পড়েন রায়হান।

পরিবারের অভিযোগ ছিলো- মাত্র ১০ হাজার টাকা ঘুষের জন্য রায়হানকে মেরে ফেলে পুলিশ।

সেই নৃশংস ঘটনার পর পেরিয়ে গেছে পুরো তিন মাস। সেই দুষ্কাল কাঠিয়ে বন্দরবাজার ফাঁড়ি এবং পুলিশ সদস্যদের হারানো ইমেজ ফিরিয়ে আনতে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) সাবেক কমিশনার গোলাম কিবরিয়াসহ পর্যায়ক্রমে বদলি করা হয়েছে ছয় থানার ভারপ্রাপ্ত ইনচার্জ (ওসি)-কে। এছাড়াও ওই ফাঁড়ির সদস্যদের মধ্য থেকে কয়েকজনকে করা হয়েছে (সাময়ীক) বরখাস্ত আর কয়েকজনকে করা হয়েছে বদলি। এখন ফাঁড়িতে নতুন ইনচার্জের অধীনে দায়িত্ব পালন করছেন নতুনভাবে বদলি হওয়া পুলিশ সদস্যরা।

এদিকে, বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নতুনভাবে রং করা হচ্ছে। বদলানো হয়ে সাইনবোর্ড। আলোচিত এই ফাঁড়ির দেয়াল, গ্রিল ও দরজা-জানালার রং উঠে গিয়েছিলো, ছিড়ে গিয়েছিলো নিওনসাইন (বৈদ্যুতিক বাতির সাইনবোর্ড)। কিন্তু গত কয়েকদিন ধরে দেখা যাচ্ছে- এ ফাঁড়ির দেয়াল ও দরজা-জানালায় দেয়া হয়েছে নতুন রং। লাগানো হয়েছে নতুন নিওনসাইন।

আরও পড়ুন : ৬ বছর অনুপস্থিত থেকেও নিয়মিত বেতন তুলতেন প্রধান শিক্ষক

তবে রঙের কাজ এখনও শেষ হয়নি বলে জানালেন এ ফাঁড়ির ইনচার্জ মো. মুহিউদ্দিন। তিনি এ প্রতিবেদককে বলেন, চারদিন ধরে রঙের কাজ চলছে। শেষ হতে কয়েকদিন সময় লাগবে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্ল্যাহ তাহের এ বিষয়ে এ প্রতিবেদ্ককে বলেন, এসএমপি কর্তৃপক্ষের উদ্যোগেই বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নতুনভাবে রং করানো হচ্ছে। রঙের প্রয়োজনও ছিলো, সর্বোপরি নতুন করে রং দেয়াতে এ ফাঁড়িতে কর্তব্যরত পুলিশ সদস্যদের মাঝে সবকিছু পেছনে ফেলে নতুন করে উদ্যম তৈরি হবে। পাশাপাশি ফাঁড়িটির পরিবেশের পরিস্কার-পরিচ্ছন্নতাও রক্ষা করা হবে।

সূত্র: সিলেটভিউ২৪

আর/০৮:১৪/১০ জানুয়ারি

Back to top button