জাতীয়

বরিশাল-ঢাকা রুটে কমছে বিমানের ফ্লাইট, কমছে ভাড়া

বরিশাল, ৩০ জুলাই – পদ্মা সেতু চালুর পরে আকাশপথের যাত্রীসংকট দেখা দেওয়ায় বরিশাল-ঢাকা রুটে ফ্লাইট কমানোর সিদ্ধান্ত নিয়েছে রাষ্ট্রীয় বিমান পরিবহন সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনস। আগামী ৫ আগস্ট থেকে সপ্তাহে তিন দিন ফ্লাইট পরিচালনা করবে। বিষয়টি নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বরিশাল জেলা ব্যবস্থাপক মো. আবু আহম্মেদ।

তিনি জানান, বর্তমানে সপ্তাহে প্রতিদিন বরিশাল-ঢাকা রুটে ফ্লাইট রয়েছে এবং যাত্রীপ্রতি তিন হাজার টাকা ভাড়া নির্ধারিত রয়েছে।

তবে যাত্রীসংকটের পাশাপাশি ক্রু সংকটের কারণে ৫ আগস্ট থেকে সপ্তাহে তিন দিন যাত্রী পরিবহন করবে বাংলাদেশ বিমান।
তিনি আরো বলেন, গত ২৮ জুলাই বিমান বাংলাদেশ এয়ারলাইনসের কেন্দ্রীয় দপ্তর থেকে এ সিদ্ধান্ত জনানো হয়। তাতে বলা হয়েছে, আগামী ৫ আগস্ট থেকে বিমান সপ্তাহে বৃহস্পতি, শুক্র ও রবিবার ফ্লাইট পরিচালনা করবে। বাকি চার দিন ফ্লাইট বন্ধ থাকবে। তবে সংকট সমস্যার নিরসন ঘটলে আবারও পূর্বের ন্যায় প্রতিদিন একটি করে ফ্লাইট এ রুটে পরিচালনা করা হবে।

পদ্মা সেতু চালুর পরে নৌ ও আকাশপথে যাত্রীসংকট দেখা দেওয়ায় আগামী ১ আগস্ট থেকে সাময়িক সময়ের জন্য বেসরকারি বিমান পরিবহন সংস্থা নভোএয়ারের ফ্লাইট পরিচালনা বন্ধ হচ্ছে। গত ২৭ জুলাই নভোএয়ারের ফ্লাইট বন্ধে ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

একই কারণে বন্ধ ঘোষণা করে নৌপথের একমাত্র দিবা সার্ভিসের ক্যাটারম্যান যাত্রীবাহী জাহাজ এমভি গ্রিন লাইন। গত ২৬ জুলাই থেকে বন্ধ হয়ে গেছে এমভি গ্রিন লাইন-৩।

এদিকে যাত্রীসংকটের কারণে বরিশাল নৌ রুটে চলাচলকারী লঞ্চগুলোর ভাড়া কমিয়েছেন মালিকরা।

সূত্র: কালের কণ্ঠ
এম ইউ/৩০ জুলাই ২০২২

Back to top button