ক্রিকেট

মুম্বাইকে ১৬৬ রানের লক্ষ্য দিয়েছে কলকাতা

মুম্বাইয়ের বিদায় আগেই নিশ্চিত হয়ে গেছে। কলকাতার সম্ভাবনাও খুব কম। সুক্ষ একটি সুতোয় ঝুলে আছে তাদের প্লে-অফের ভাগ্য। এমন পরিস্থিতিতে আজ মুখোমুখি হলো দুই দল।

মুম্বাইয়ের ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে মুম্বাইয়ের সামনে ১৬৬ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আইপিএল থেকে বিদায় নিশ্চিত করার পর জ্বলে উঠলেন জসপ্রিত বুমরাহ। রীতিমত ভয়ঙ্কর বোলিং করলেন তিনি। ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে তিনি নেন ৫ উইকেট। একটি মেডেনও নেন বুমরাহ।

ভেঙ্কটেশ আয়ার এবং নিতিশ রানার মাঝারি দুটি ইনিংসের ওপর ভর করে ৯ উইকেট হারিয়ে মোটামুটি চ্যালেঞ্জিং একটি স্কোর দাঁড় করিয়েছে কেকেআর।

টস হেরে ব্যাট করতে নেমে ভেঙ্কটেশ আয়ার উড়ন্ত সূচনা এনে দেন কলকাতাকে। ৩৪ বলের উদ্বোধনী জুটিতে ৬০ রান তুলে দেন এই ব্যাটার, যার মধ্যে আজিঙ্কা রাহানের অবদান ছিল ১০ বলে ৯।

মারমুখী আয়ার ক্রমেই ভয়ংকর হয়ে উঠছিলেন। পঞ্চম ওভারে রিলে মেরেডিথকে একটি করে চার-ছক্কা হাঁকান। ষষ্ঠ ওভারে কুমার কার্তেকিয়ার ওপরও চড়াও হয়েছিলেন ভেঙ্কটেশ।

প্রথম বলে বাউন্ডারি হাঁকানোর পর তৃতীয় বলটি সীমানার ওপারে আছড়ে ফেলেন। কিন্তু ওই ছক্কার পরই কার্তেকিয়ার বাঁহাতি স্পিনে কভারে ক্যাচ তুলে দেন ভেঙ্কটেশ। ২৪ বলে ৩ চার আর ৪ ছক্কায় ৪৩ রানে ফিরতে হয় কলকাতা ওপেনারকে।

ধীরগতির ব্যাটিং থেকে বের হতে পারেননি রাহানে। টুকটুক করে এগোতে থাকা কলকাতা ওপেনার ২৫ বলে ২৪ করে শেষ পর্যন্ত কার্তেকিয়ার বলে বোল্ড হন।

তবে সঙ্গী হারিয়ে যেন আরও ভয়ংকর হয়ে উঠেন নিতিশ রানা। ওই ওভারেই শেষ দুই বলে টানা ছক্কা হাঁকান। এক ওভার পর পোলার্ডকে হাঁকান আরও দুই ছক্কা। শেষ পর্যন্ত ২৬ বলে ৪৩ রান করে জসপ্রিত বুমরাহর বলে ইশান কিশানের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান তিনি।

এরপরের ব্যাটাররা অবশ্য দাঁড়াতেই পারেনি মুম্বাই বোলারদের সামনে। শ্রেয়াস আয়ার আউট হন ৮ বলে মাত্র ৬ রান করে। আন্দ্রে রাসেল করেন ৫ বলে ৯ রান। শেলডন কটরেল করেন ৭ বলে ৫ রান।

কামিন্স, সুনিল নারিন, টিম সাউদি আউট হন শূন্য রানে। বরুন চক্রবর্তি শূন্য রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ১৯ বলে ২৩ রানে রিঙ্কু সিং অপরাজিত থাকেন ২৩ রানে।

জসপ্রিত বুমরাহ ছাড়াও ২ উইকেট নেন কুমার কার্তিকেয়া, ১টি করে উইকেট নেন ড্যানিয়েল শামস এবং মুরুগান অশ্বিন।

সূত্র : জাগো নিউজ
এম এস, ০৯ মে

Back to top button