ফুটবল

চ্যাম্পিয়ন বায়ার্নকে হারিয়ে দিলো মেইঞ্জ

জার্মান বুন্দেসলিগায় অদ্ভুত এক ম্যাচ খেললো এরই মধ্যে শিরোপা নিশ্চিত করে ফেলা বায়ার্ন মিউনিখ। তুলনামূলক দুর্বল মেইঞ্জের কাছে তারা হেরে গেলো ১-৩ গোলের ব্যবধানে। অথচ পুরো ম্যাচে বল দখলের লড়াইয়ে দাপট ছিল বায়ার্নের। কিন্তু গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রে যেনো জড়তাই কাজ করেছে তাদের মাঝে।

শনিবার রাতে ঘরের মাঠে স্বপ্নের মতোই জয় পেয়েছে মেইঞ্জ। শক্তিশালী বায়ার্নের বিপক্ষে বল দখলের লড়াইয়ে অনেক পিছিয়ে থাকলেও একের পর এক আক্রমণ করে চ্যাম্পিয়নদের ব্যতিব্যস্ত রেখেছে তারা। যার সুবাদে মিলেছে ৩-১ গোলের মনে রাখার মতো জয়।

পুরো ম্যাচে ৬৯ শতাংশ সময় বলের দখল নিজেদের কাছে রাখলেও জাল বরাবর মাত্র একটি শট করতে পেরেছে বায়ার্ন। সেই একটিতেই মিলেছে গোল। অন্যদিকে গোলের জন্য ২২টি শট করে সাতটি লক্ষ্য বরাবর রাখে স্বাগতিকরা, পেয়ে যায় চারটি গোল।

ম্যাচের প্রথমার্ধেই হয়েছে দুই দলের তিনটি গোল। প্রথমে ১৮ মিনিটের মাথায় মেইঞ্জকে এগিয়ে দেন জনাথন বুরকার্ট, ২৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মুসা নিয়াখাত। দুই গোলে পিছিয়ে পড়লেও ৩৩ মিনিটে গিয়ে রবার্ট লেওয়ানডস্কির গোলে ব্যবধান কমায় বায়ার্ন।

ম্যাচের বাকি সময়ে আর মেইঞ্জের জাল বরাবর কোনো শটই নিতে পারেনি লিগ শিরোপা জিতে নেওয়া ক্লাবটি। উল্টো ৫৭ মিনিটে লেয়ান্দ্র বারেইরোর গোলে বড় পরাজয়ের তিক্ত স্বাদই পেতে হয়েছে বায়ার্নকে। কিছু সুযোগ হাতছাড়া না করলে মেইঞ্জের ব্যবধান আরও বাড়তে পারতো।

এই জয়ের পর ৩২ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে নয় নম্বরে অবস্থান করছে মেইঞ্জ। সমান ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে বাকি সবার ধরাছোঁয়ার বাইরে বায়ার্ন। একইদিন বকুমের কাছে ৪-৩ ব্যবধানে হারা বরুশিয়ার সংগ্রহ ৩২ ম্যাচে ৬৩ পয়েন্ট।

সূত্র : জাগো নিউজ
এম এস, ০১ মে

Back to top button