অন্যান্য

টোকিও অলিম্পিকে ক্যারিয়ার সেরা টাইমিং বাংলাদেশের জুনাইনার

টোকিও, ৩০ জুলাই – টোকিও অলিম্পিকে বাংলাদেশের নারী সাঁতারু জুনাইনা আহমেদ ৫০ মিটার ফ্রি স্টাইল হিটে নিজের ক্যারিয়ার সেরা টাইমিং করে আট প্রতিযোগীর মধ্যে পঞ্চম হয়েছেন। তিনি সময় নিয়েছেন ২৯.৭৮ সেকেন্ড।

জুনাইনার আগের সেরা টাইমিং ছিল ৩০.৯৬ সেকেন্ড। ২০১৯ সালে দক্ষিণ কোরিয়ার গুয়ায়জুতে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে এ টাইমিং করেছিলেন তিনি। যা এবার ভেঙে দিলেন টোকিও অলিম্পিকে।

টোকিওর অ্যাকুয়েটিক সেন্টারে ৩ নম্বর হিটে ১ নম্বর লেনে সাঁতরেছেন জুনাইনা। যেখানে ২৯.০৫ সেকেন্ড সময় নিয়ে প্রথম হয়েছেন তাজিকিস্তানের আনাস্তাসিয়া তাইরিনা।

বাংলাদেশের পুরুষ সাঁতারু আরিফুলের মতো জুনাইনা আহমেদও বাদ পড়েছেন হিট থেকে। তবে তিনি অলিম্পিকের মতো বড় ও মর্যাদাপূর্ণ আসরে নিজের ক্যারিয়ারসেরা টাইমিং করেছেন।

২০১৯ সালে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ থেকে তিনি অলিম্পিকে টাইমিং কমিয়ে আনতে পেরেছেন ০০.১৮ সেকেন্ড।

আরিফুলের পর জুনাইনার বিদায়ের মধ্যে দিয়ে শেষ হলো টোকিও অলিম্পিকে বাংলাদেশের আরেকটি ডিসিপ্লিন। টোকিও অলিম্পিকে সাঁতারে অংশ নিয়েছিল ৩ সদস্যের দল। দুই সাঁতারুর সঙ্গে কোচ ছিলেন নিবেদিতা দাস।

শ্যুটিং ও আরচারির পর সাঁতার শেষ করে বাংলাদেশ এখন অ্যাথলেটিকসের মাধ্যমে টোকিও অলিম্পিককে বিদায় জানানোর অপেক্ষায়। রোববার (১ আগস্ট) জহির রায়হান অংশ নেবেন ৪০০ মিটার হিটে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ৩০ জুলাই

Back to top button