যশোর

যশোরে ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ৮ জনের মৃত্যু

যশোর, ৩০ জুলাই- যশোরে করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ২৪ ঘণ্টায় আরও আটজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনাতেই মৃত্যু হয়েছে সাতজনের। এই সময়ে জেলায় করোনা শনাক্ত হয়েছে আরও ১৪২ জনের।

শুক্রবার (৩০ জুলাই) যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. মো. রেহেনেওয়াজ এ তথ্য জানান। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় জেলার ৫২৪ জনের নমুনা পরীক্ষায় ১৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে যবিপ্রবির জিনোম সেন্টারে ৩৫৫ জনের নমুনা পরীক্ষা করে ৯৫ জনের করোনা শনাক্ত হয়। এ ছাড়া জিন এক্সপার্টের মাধ্যমে ১১ জনের নমুনা পরীক্ষায় চারজন এবং র্যাপিড অ্যান্টিজেন টেস্টে ১৫৮ জনের নমুনা পরীক্ষা করে ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় জেলায় আক্রান্তের হার ২৭ শতাংশ। এই সময়ে করোনায় আক্রান্ত হয়ে সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩৪১ জনে। জেলায় মোট শনাক্ত হয়েছেন ১৮ হাজার ৬২৮ জন, সুস্থ হয়েছেন ১৩ হাজার ৮৬২ জন। আর যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন আরও একজন।

যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানিয়েছেন, যশোর হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে সাতজন এবং উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। হাসপাতালে বর্তমানে রোগী ভর্তি রয়েছেন ১২৩ জন। এর মধ্যে করোনার রেড জোনে ৯৫ জন এবং ইয়েলো জোনে ২৮ জন রোগী রয়েছেন।

সূত্রঃ জাগো নিউজ

আর আই

Back to top button