ক্রিকেট

অস্ট্রেলিয়ার বিপক্ষে মুশফিকের খেলতে না পারা ‘অবিচার’

ঢাকা, ৩০ জুলাই – দীর্ঘ চার বছর পর বাংলাদেশে এসেছে অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল। তবে বাংলাদেশে আসার আগে অজিরা অনেক শর্ত জুড়ে দিয়েছিলো বিসিবিকে। অবশ্য সেই সব সকল শর্ত বিসিবি এক বাক্যে মেনে নিয়েছে।

ফলে বৃহস্পতিবার (২৯ জুলাই) চার্টার্ড বিমানে করে ঢাকায় পা রাখে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে এই সিরিজ মিস করবেন বাংলাদেশে ক্রিকেট দলের মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। অস্ট্রেলিয়ান বোর্ডের না চাওয়াতেই এই সিরিজে খেলতে পারছে না মুশি।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ চলাকালীন হঠাৎ করে করোনায় পজিটিভ হয় মুশফিকের বাবা-মা। যার কারণে সিরিজের মাঝপথেই দেশে ফিরে আসেন মুশফিকুর রহিম। ওই সময় জৈব সুরক্ষার বলয় থেকে বের হয়ে যান মুশফিক। তাই অজিদের শর্তের বেড়াজালেই খেলা হচ্ছে না তার।

উইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ করে অস্ট্রেলিয়া এবং জিম্বাবুয়ে থেকে সিরিজ শেষ করে বাংলাদেশ জৈব সুরক্ষা বলয়ে থাকবে। ম্যাচ অফিশিয়ালদেরও সিরিজের আগে থাকতে হবে ১০ দিনের কোয়ারেন্টাইনে। মাঝপথে বলয় ভেঙে বেরিয়ে আসায় খেলা হবে না মুশফিকের। সমর্থকদের পাশাপাশি তার খেলতে না পারা নিয়ে হতাশা আছে দলের ভেতরেও।

এই সিরিজে দলে থাকা এক সদস্যের বরাত দিয়ে এমন তথ্য প্রকাশ করছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো, ওই সদস্য বলেন, ‘মুশফিকুর রহিমের সঙ্গে যেটা হয়েছে, সেটা অবিচার। আমরা বাণিজ্যিক ফ্লাইটে তিনটি বিমানবন্দর পেরিয়ে এসেছি। আমার মনে হয় না মুশফিককে এই সিরিজের বাইরে রাখা খুব যুক্তিযুক্ত কিছু। সে পারিবারিক কারণে সিরিজের মাঝপথে দেশে এসেছে। এর মাত্র দুই-তিন দিন পরে কোয়ারেন্টাইনে ঢুকতে না দেওয়াটা ঠিক না।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ৩০ জুলাই

Back to top button