রাঙ্গামাটি

মারা গেলেন পাহাড়ের বাতিঘর মানিক লাল দেওয়ান

রাঙ্গামাটি, ২৯ জুলাই – পাহাড়ের বাতিঘর ড. মানিক লাল দেওয়ান (৯১) আর নেই। বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালে চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

ড. মানিক লাল দেওয়ান ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন ছিলেন। এছাড়া পার্বত্য শান্তি চুক্তি পরবর্তী তিনি রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

পরিবার সূত্র জানায়, ড. মানিক লাল দেওয়ান চলতি মাসে সপরিবারে করোনায় আক্রান্ত হন। এরপর তিনি চট্টগ্রামের একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখান থেকে করোনামুক্ত হয়ে সম্প্রতি বাড়িতে ফিরেন।

বুধবার (২৮ জুলাই) রাতে হঠাৎ অসুস্থতা বোধ করলে দ্রুত তাকে রাঙামাটি হাসপাতালে নিয়ে অক্সিজেন সাপোর্ট দেয়া হয়। বৃহস্পতিাবর সকালে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে নেয়া হলে সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মানিক লাল দেওয়ানের কন্যা ঝুমা দেওয়ান জানান, করোনামুক্ত হয়ে তিনি মোটামুটি ভালোই ছিলেন। গতকাল হঠাৎ অসুস্থতা বোধ করার পর আজ সকালে তাকে চট্টগ্রাম নেয়া হয়। বেলা সাড়ে ১১টার দিকে সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। শুক্রবার (৩০ জুলাই) তার দাহক্রিয়া করা হবে বলেও জানিয়েছেন তিনি।

রাঙ্গামাটির সিভিল সার্জন ডা. বিপাশ খীসা জানান, করোনামুক্ত হয়ে তিনি রাঙ্গামাটি ফিরেছিলেন। বুধবার রাতে হঠাৎ অসুস্থ হওয়ায় তাকে রাঙ্গামাটি মেডিকেলে ভর্তির পর অক্সিজেন সাপোর্ট দেয়া হয়। বৃহস্পতিবার সকালেই চট্টগ্রামে পাঠানো হয়। একটু আগে জানলাম তিনি মারা গেছেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৯ জুলাই

Back to top button