মানিকগঞ্জ

মানিকগঞ্জে ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, শনাক্ত ২০৩

মানিকগঞ্জ, ২৯ জুলাই – মানিকগঞ্জে গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে একজন এবং উপসর্গ নিয়ে দুইজন মারা গেছেন।

বৃহস্পতিবার সকালে সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা যায়। মানিকগঞ্জে ৪১০টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২০৩ জন। পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ৪৯ দশমিক ৫১ শতাংশ।

সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা ডা. রফিকুন নাহার বন্যা বলেন, ‘নতুন আক্রান্ত ২০৩ জনের মধ্যে সিংগাইরে ৬৮ জন, মানিকগঞ্জ সদরে ৪৬ জন, সাটুরিয়ায় ৩৬ জন, শিবালয়ে ২৭ জন, হরিরামপুরে ১২ জন, ঘিওরে ৭ জন এবং দৌলতপুর উপজেলায় রয়েছেন ৭ জন।’

তিনি আরও জানান, জেলায় এ পর্যন্ত ৩০ হাজার ৫৮১টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন চার হাজার ৭২৯ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন দুই হাজার ৯৯২ জন। আক্রান্তরা হাসপাতাল ও নিজ নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। জেলায় এ পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন ৭৫ জন।

মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. কাজী একেএম রাসেল বলেন, গত ২৪ ঘণ্টায় কোভিড ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনজন। এর মধ্যে করোনায় একজন এবং উপসর্গে দুইজন। আজ সকাল ১১টা পর্যন্ত হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৩০ জন। এর মধ্যে পজিটিভ ৯০ জন এবং আইসোলেশনে রয়েছেন ১৪০জন।

সূত্র : বিডি প্রতিদিন
এন এইচ, ২৯ জুলাই

Back to top button