দক্ষিণ এশিয়া

ভারতে গত ২৪ ঘণ্টায় আবারও ৪৩ হাজারের বেশি সংক্রমণ

নয়াদিল্লী, ২৯ জুলাই- ভারতে করোনা সংক্রমণ ও মৃত্যু আবারও বাড়তে শুরু করেছে। পর পর দু’দিন দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪৩ হাজারের বেশি শনাক্ত হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৫০৯ জন। দৈনিক মৃত্যুর সংখ্যাও পর পর দু’দিন একই রয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৬৪০ জনের।

তবে বেশিরভাগ রাজ্যে সংক্রমণ কমলেও উদ্বেগ বাড়াচ্ছে কেরালা। দক্ষিণের এই রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২২ হাজার ১২৯, যা দেশের দৈনিক সংক্রমণের প্রায় ৫১ শতাংশ। একদিন আগেও ভারতে করোনা শনাক্ত হয়েছে ৪৩ হাজার ৬৫৪ জনের এবং একই সময়ে মারা গেছে ৬৪০ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৫ লাখ ২৮ হাজার ১১৪। এখন পর্যন্ত করোনা সংক্রমণে মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ২২ হাজার ৬৬২ জনের। ভারতে মোট কোভিড সংক্রমণের হার সামান্য কমে হয়েছে ৬.৮১ শতাংশ। যদিও গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড সংক্রমণের হার ২.৫২ শতাংশ।

আক্রান্তের তুলনায় গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থতার সংখ্যা কিছুটা কম। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৮ হাজার ৪৬৫ জন। এখন পর্যন্ত মোট ৩ কোটি ৭ লাখ ১ হাজার ৬১২ জন সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ দেশে গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৮৪০।

গত ২৪ ঘণ্টায় ভারতে মোট ১৭ লাখ ২৮ হাজার ৭৯৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৬ কোটি ২৬ লাখ ২৯ হাজার ৭৭৩ জনের। অপরদিকে একদিনে দেশটিতে ৪৩ লাখ ৯২ হাজার ৬৯৭ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকাকরণ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ৪৫ কোটি ৭ লাখ ৬ হাজার ২৫৭ জন টিকা পেয়েছেন।

গত ২৪ ঘণ্টায় কেরালায় আক্রান্তের সংখ্যা ২২ হাজার ৫৬। গত কয়েকদিনে চিন্তা বাড়িয়ে সংক্রমণ বাড়ছে ওই রাজ্যে। অপরদিকে মহারাষ্ট্রে সংক্রমণ কিছুটা কমেছে। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৮৫৭।

সূত্রঃ জাগো নিউজ

আর আই

Back to top button