কুমিল্লা

লাকসামে রেকর্ড ১৩০ জনের করোনা শনাক্ত

কুমিল্লা, ২৯ জুলাই – কুমিল্লার লাকসামে করোনা শনাক্তে রেকর্ড গড়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় ১০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা প্রকোপের পর থেকে যা একদিনের সংক্রমিতের সংখ্যায় সর্বাধিক। এ পর্যন্ত উপজেলায় সংক্রমিত রোগীর সংখ্যা ১,৪৮১ জন। এখানে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৩৫ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৭৩ জন। উপজেলায় আক্রান্তের সংখ্যা ক্রমাগত বাড়তে থাকায় সর্বত্রই উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে। জনগণের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রশাসনের তদারকি অব্যাহত রয়েছে।

লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. আলমগীর হোসেন জানান, উপজেলায় বুধবার (২৮ জুলাই) ৩৬৫টি নমুনার রিপোর্ট আসে। প্রাপ্ত রিপোর্টে ১৩০ জনের পজিটিভ ও বাকি ২৩৫ জনের নেগেটিভ আসে। আক্রান্তদের মধ্যে ৬৯ জন পুরুষ ও ৬১ জন নারী।
তিনি আরও জানান, উপজেলায় এ পর্যন্ত নমুনা সংগ্রহ হয়েছে ৪,৬৪৫টি। এর মধ্যে ৪,৪৪৫টির রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ১,৪৮১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বাকি ২,৯৬৪টি রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো প্রক্রিয়াধীন রয়েছে ২০০টি নমুনার রিপোর্ট। প্রকোপের শুরু থেকে এখানে করোনায় মৃত্যুবরণ করেছেন সর্বমোট ৩৫ জন। ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৭৩ জন। অন্য ৭৭৩ জনকে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা দিয়ে আসছেন করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিয়া বিনতে আলম জানান, স্বাস্থ্যবিধি মেনে না চলায় লাকসামে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা আকস্মিক অনেক বেড়ে গেছে, যা উদ্বেগজনক। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে বলেন, রোগীদের চিকিৎসা সেবায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সর্বদা তৎপর।

এদিকে, উপজেলায় করোনা সংক্রমণ কমিয়ে আনতে স্থানীয় প্রশাসন এক বিজ্ঞপ্তির মাধ্যমে নাগরিকদের যথাযথভাবে লকডাউন মেনে চলতে নির্দেশনা দিয়েছে।

সূত্র : বিডি-প্রতিদিন
এন এইচ, ২৯ জুলাই

Back to top button