জাতীয়

জীবনের চেয়ে পদক মূল্যবান হতে পারে না: আ স ম রব

ঢাকা, ২৮ জুলাই – পদক জীবনের চেয়ে মূল্যবান হতে পারে না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব। তিনি কোভিড পরিস্থিতিতে সরকারিভাবে ওসমানী মিলনায়তনে গতকাল মঙ্গলবার পদক প্রদান অনুষ্ঠান আয়োজনের সমালোচনা করেন।

বুধবার (২৮ জুলাই) বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে রব এ কথা জানান।

বিবৃতিতে বলা হয়, পুলিশ-ম্যাজিস্ট্রেট দিয়ে যখন স্বাস্থ্যবিধি পালন নিশ্চিত করতে নাগরিকদের গ্রেপ্তার ও জেল-জরিমানা করা হচ্ছে তখন পদক প্রদানের জন্য শারিরীক উপস্থিতি ও সমাবেশ অনুষ্ঠানের আয়োজন সরকারের করোনা নিয়ন্ত্রণের সকল কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করছে।

রব বলেন, ‘করোনার ভয়াবহ বিস্তার এবং কঠোর লকডাউনের মধ্যে এই ধরনের অনুষ্ঠান শুধু মৃত্যুঝুঁকি নয় সরকারের ঘোষিত লকডাউন পরিস্থিতির সাথেও সাংঘর্ষিক।এর মাধ্যমে জনগণের কাছে ভুল বার্তা যাচ্ছে।’

রবের মন্তব্য, করোনা মহামারিতে দীর্ঘ হচ্ছে লাশের মিছিল। এই অবস্থায় ওসমানী মিলনায়তনে পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা কোনক্রমেই সরকারের সুবিবেচনার বহিঃপ্রকাশ নয়। পদক কখনো জীবনের চেয়ে মূল্যবান হতে পারে না।

তিনি বলেন, ‘জীবন সুরক্ষার প্রশ্নে যখন রাষ্ট্রীয় সকল অনুষ্ঠান বাতিল করা হচ্ছে, সারাদেশে কঠোর লকডাউন পালিত হচ্ছে তখন ‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস’ বা পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা কোনোক্রমেই রাষ্ট্রের জন্য অতীব জরুরি কাজ হতে পারে না।’

তথ্যসূত্র: বাংলা ট্রিবিউন
এস সি/ ২৮ জুলাই

Back to top button