বগুড়া

বগুড়ায় গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গে ১৯ জনের মৃত্যু

বগুড়া, ২৮ জুলাই- বগুড়ায় করোনাভাইরাসে মৃত্যুর বাসা বেঁধেছে। চলতি জুলাই মাসে জেলায় প্রতিদিনই মৃত্যু হয়েছে। সর্বশেষ গত ২৪ ঘন্টায় বগুড়ায় করোনায় ছয় জন এবং উপসর্গে ১৩ জনসহ ১৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরও ১০৬ জন ও সুস্থ হয়েছেন ১৬৫ জন।

বুধবার সকাল ১১টায় বগুড়া জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, জেলার তিনটি হাসপাতালে মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৬ জন। বগুড়া মোহাম্মাদ আলী হাসপাতালে মারা যাওয়া ব্যক্তিরা হলেন বগুড়ার সদর উপজেলার বাসিন্দা মাহফুজুর রহমান (৬৯), গৌরী পাল (৭০), শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে বগুড়া সদরের রুনা হক (৫২), সুফিয়া খানম (৭০) ও শাজাহানপুরের আবুল কালাম আজাদ (৬৫)। টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান বগুড়া সদরের অজিয়ার রহমান (৫৫)।

এছাড়া করোনা উপসর্গে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে (শজিমেক) ৪ জন ও মোহাম্মাদ আলী হাসপাতালে ৯ জন মারা গেছেন। জেলায় ৪৯৪ নমুনায় নতুন করে আরও ১০৬ জন শনাক্ত হয়েছেন। এর মধ্যে শজিমেক এর পিসিআর ল্যাবে ২৮২ নমুনায় ৪৯ জন, জিন এক্সপার্ট মেশিনে ৮ নমুনায় ৩ জন, এন্টিজেন পরীক্ষায় ১৭৩ নমুনায় ৪০ জন এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩১ নমুনায় ১৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

এদের মধ্যে সদরে ৬৩, শাজাহানপুরে ১১, শেরপুরে ৭, কাহালুতে ৫, ধুনটে ৫, গাবতলীতে ৫, শিবগঞ্জে ৩, সারিয়াকান্দি ২, সোনাতলা ২, দুপচাঁচিয়ায় ২ এবং নন্দীগ্রামে একজন। জেলায় এ পর্যন্ত মোট ১৮ হাজার ৫০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬ হাজার ১১১ জন এবং ৫৫১ জন মারা গেছেন।

সূত্রঃ বিডি প্রতিদিন

আর আই

Back to top button