ফুটবল

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে ব্রাজিল, জার্মানির বিদায়

জার্মানির বিপক্ষে পুরুষ অলিম্পিক ফুটবলের প্রথম ম্যাচে করেছিলেন হ্যাটট্রিক। প্রিমিয়ার লিগের প্রথম খেলোয়াড় হিসেবে এই কীর্তি গড়েন রিচার্লিসন। তারই জোড়া গোলে সৌদি আরবকে ৩-১ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো ব্রাজিল।

৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে উঠল রিও অলিম্পিকের স্বর্ণজয়ীরা। প্রথম ম্যাচে জার্মানদের ৪-২ গোলে হারায় ব্রাজিল। দ্বিতীয় ম্যাচে হোঁচট খায় তারা আইভরি কোস্টের সঙ্গে। গোলশূন্য ড্র হয় ম্যাচটি। গ্রুপের শেষ ম্যাচ তারা ঘুরে দাঁড়িয়ে জিতল।

আক্রমণের পসরা সাজায় ব্রাজিল। লক্ষ্যে তাদের শট ছিল ৮টি, কিন্তু তা থেকে তিনবার লক্ষ্যভেদ করতে পারে তারা। আর সৌদি আরব লক্ষ্যে শট রাখতে পারে দুটি। ১৪ মিনিটে ম্যাথিউস কুনহার গোলে এগিয়ে যায় ব্রাজিল। ম্যাচ আধঘণ্টা না পার হতেই স্কোরে সমতা আসে। ২৭ মিনিটে আব্দুলেলাহ আমরির গোলে সৌদি আরব সমতা ফেরায় এবং তা ধরে রাখে ৭৫ মিনিট পর্যন্ত।

রিচার্লিসন ৭৬ মিনিটে ব্রুনো গুইমারেসের হেড পাস থেকে লক্ষ্যভেদী হেডে ব্রাজিলকে এগিয়ে নেন। ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে রেইনিয়েরের পাস থেকে বাঁ পায়ের শটে তৃতীয় গোল করেন এভারটন ফরোয়ার্ড।

আগামী ৩১ জুলাই সাইতামায় কোয়ার্টার ফাইনালে ব্রাজিল মুখোমুখি হবে ‘সি’ গ্রুপের রানার্সআপের। তাদের প্রতিদ্বন্দ্বী হতে পারে স্পেন, অস্ট্রেলিয়া কিংবা আর্জেন্টিনা। পাঁচ পয়েন্ট নিয়ে গ্রুপের রানার্সআপ হয়ে ব্রাজিলের সঙ্গে শেষ আটে আইভরি কোস্ট।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২৮ জুলাই

Back to top button